বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘ফাইটার’ সিনেমা
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪, ৫:১৩ অপরাহ্ন


বাংলাদেশের সিনেমা হলে আজ মুক্তির কথা ছিলো বলিউড সিনেমা ‘ফাইটার’। মুক্তির জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেয়েছেও ছবিটি। তবে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে না। ভাষার মাস ফেব্রুয়ারিতে দেশের সিনেমা হলে হিন্দি সিনেমা মুক্তিতে আপত্তি জানিয়েছে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ।

তাঁরা জানিয়েছে, ছবিটি শুধু আগামী ৩০ জানুয়ারী পর্যন্ত সিনেমা হলে চলতে পারে। তাই সিনেমাটি বাংলাদেশে মুক্তি দিবে না বলে জানিয়েছেন সিনেমাটির পরিবেশক ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন। তিনি বলেন, ‘বাংলাদেশে ফাইটার আমরা মুক্তি দিবো না। মুক্তির সব প্রস্তুতি ছিলো।

কিন্তু সম্মিলিত চলচ্চিত্র পরিষদ ভাষার মাস ফেব্রুয়ারিতে দেশের কোন সিনেমা হলে ‘ফাইটার’ প্রদর্শনীর ব্যাপারে আপত্তি জানায়। তবে তারা ছয়দিন সিনেমাটি প্রদর্শনীর কথা বলে। আর ভারতের প্রযোজক মাত্র ছয় দিনের জন্য সিনেমা মুক্তি দিবে না।’

তিনি আরও বলেন,  ‘এই সিনেমার জন্য এলসি, ভ্যাট, ট্যাক্সসহ সবই কিছুই নিয়মমাফিক ছিলো।
শুরু থেকে প্রচার প্রচারণার জন্য অনেক টাকা খরচ হয়েছে। কিন্তু সিনেমাটি মুক্তি না দেওয়ায় আমরা মোটা অংকের ক্ষতির মধ্যে পরলাম।’

এদিকে, সম্মিলিত চলচ্চিত্র পরিষদ থেকে অনন্য মামুনকে একটি চিঠি পাঠানো হয়েছে। যেখানে লেখা আছে, আপনার আবেদনের প্রেক্ষিতে ভারতীয় হিন্দি ছবি ‘ফাইটার’আমিদানি করলে আগামী ১লা ফেব্রুয়ারী-২০২৪ থেকে ২৮ শে ফেব্রুয়ারী-২০২৪ পর্যন্ত (ভাষার মাসে) প্রদর্শন না করে তার পূর্বে এবং পরে মুক্তি দানের অঙ্গীকার করে একটি অঙ্গীকার নামা আমাদের সম্মিলিত চলচ্চিত্র পরিষদের কাছে জমা দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি। 

‘ফাইটার’ সিনেমায় প্রথমবারের মতো পর্দায় জুটি বাঁধছেন বলিউডের দুই হার্টথ্রব হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ভরপুর অ্যাকশনে প্যাকড চলচ্চিত্র  ‘ফাইটার’।

এর আগে বাংলাদেশে ভারতীয় সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিল বলিউডের ‘পাঠান’, ‘জাওয়ান’, ‘অ্যানিমেল’ ও ‘ডানকি’। এ ছাড়া গেল শুক্রবার মুক্তি পেয়েছে মোশাররফ করিম অভিনীত পশ্চিমবঙ্গের সিনেমা ‘হুব্বা’। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft