শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মালিতে সোনার খনির সুড়ঙ্গে ধসে ৭০ জনেরও বেশি শ্রমিক নিহত
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪, ১২:২১ অপরাহ্ন

গত শুক্রবার মালির দক্ষিণ-পশ্চিম কাউলিকোরো অঞ্চলের একটি স্থানে ওই সুড়ঙ্গটি ধসে পড়লেও, এখন পর্যন্ত পূর্ণাঙ্গভাবে মৃতের সংখ্যা জানা যায়নি। তবে স্বর্ণ খনির কর্মকর্তাদের বরাত দিয়ে এএফপি বলছে, টানেল ধসে ৭০ জনেরও বেশি শ্রমিক মারা গেছে।

ওমার সিদিবে বলেন, সোনার খনিতে ২০০ জনেরও বেশি শ্রমিক নিয়োজিত ছিলেন। তাদের অনুসন্ধানকাজও এখন শেষ হয়েছে। আমরা ৭৩ জনের মরদেহ উদ্ধার করেছি।

দেশটির খনিবিষয়ক মন্ত্রণালয়ের মুখপাত্র বে কুলিবালি বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, অস্থায়ী পরিসংখ্যানের ভিত্তিতে মৃতের সংখ্যা ৪০ জনের বেশি।

মালির সরকার নিহতদের শোক সন্তপ্ত পরিবার এবং মালিয়ান জনগণের প্রতি সমবেদনা জানিয়েছে।

এ ছাড়া খনির এলাকার কাছাকাছি বসবাসকারী সম্প্রদায়গুলোকে প্রয়োজনীয় নিরাপত্তা মেনে চলতে এবং শুধু সোনার প্যানিংয়ের জন্য সংরক্ষিত এলাকায় কাজ করতে বলেছে দেশটির সরকার।

মালিতে খনির দুর্ঘটনা খুবই সাধারণ একটি ঘটনা। কারণ খনির বেশির ভাগ শ্রমিক সোনা খননের জন্য অনিরাপদ পদ্ধতি ব্যবহার করে থাকেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft