বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ফের টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটার সূর্যকুমার
প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ৬:০৬ অপরাহ্ন

২০২২ সালে টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারের খেতাব জিতেছিলেন সূর্যকুমার যাদব। এরপর ২০২৩ সালেও ব্যাট হাতে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে দুর্দান্ত খেলেছেন তিনি। ফলে টানা দ্বিতীয়বারের মত আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ভারতীয় এই মারকুটে ব্যাটার।

ওয়ানডে বিশ্বকাপের বছরে টি-টোয়েন্টিতে ১৭ ইনিংসে ৭৩৩ রান করেছেন সূর্য। এ সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫৫.৯৫, রান করেছেন ৪৮.৮৬ গড়ে। দুর্দান্ত এমন পরিসংখ্যানই কথা বলছে ভারতীয় ব্যাটারের হয়ে।

এদিকে সুর্যের সঙ্গে এবার টি-টোয়েন্টির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন আরও তিনজন। জিম্বাবুয়ের সিকান্দার রাজা, নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান এবং উগান্ডার আলপেশ রামজানি ছিলেন এই তালিকায়।

ভারতের জার্সিতে টি-টোয়েন্টিতে গত বছর দুইটি শতক হাঁকিয়েছেন সূর্য। বছরের শেষদিকে এসে এই ফরম্যাটে ভারতীয়দের অধিনায়কত্বও করেছেন তিনি।

এদিকে পুরুষদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটেও বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের নাম প্রকাশ করেছে আইসিসি। ২০২৩ সালে এই খেতাব জিতেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথুস। অস্ট্রেলিয়ার এলিস পেরি, ইংল্যান্ডের সোফি একলস্টোন ও শ্রীলঙ্কার চামারি আতাপাত্তুকে টপকে এই পুরস্কার জিতে নিয়েছেন তিনি। গেল বছরে ১৪ ম্যাচে ৭০০ রান করেছেন তিনি, একই সঙ্গে নিয়েছেন ১৯ উইকেটও। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft