বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সুপ্রিম কোর্টে চালু হলো গলফ কার্ট, বন্ধ হচ্ছে রিকশা চলাচল
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

সুপ্রিম কোর্টের আঙিনার মধ্যে আইনজীবীদের জন্য পরিবেশবান্ধব বিশেষ এক ধরনের গাড়ি (গলফ কার্ট) চলাচলের ব্যবস্থা করা হয়েছে।  সোমবার (২২ জানুয়ারি) বিকেলে এসব গাড়ির উদ্বোধন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। মঙ্গলবার সকাল থেকে এসব গাড়ি চলাচল শুরু হবে। সুপ্রিম কোর্টের মাজার গেট থেকে আইনজীবী সমিতি ভবন সংলগ্ন সোনালী ব্যাংক পর্যন্ত এ গাড়িগুলো চলবে।

আগামী রবিবার থেকে সুপ্রিম কোর্ট আঙিনার ভেতরে রিকশা ঢুকতে পারবে না। আইনজীবীদের মধ্যে যারা রিকশায় চলাচল করেন তারা মাজার গেটে নেমে সেখান থেকে এই গাড়িতে চড়ে তাদের আঙিনার ভেতরে আসতে হবে। প্রাথমিকভাবে তিনটি গলফ কার্ট চলাচল করবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এসব গাড়ি উদ্বোধনের সময় সুপ্রিম কোর্টের আইনশৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম ছাড়াও আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর তিনটি গলফ কার্টে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর, শেখ মোহাম্মদ মোরশেদ, মেহেদী হাছান চৌধুরী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আবদুন নূর দুলালসহ সমিতির কার্যনির্বাহী কমিটি সদস্য ও কয়েকজন কয়েকজন সাংবাদিক গাড়িতে চড়েন। 

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিম কোর্টের নিরাপত্তার কথা চিন্তা করে ও পরিবেশ সুন্দর রাখতে রিকশার পরিবর্তে গলফ কার্ট চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে আইনজীবীদের চলাচলের জন্য তিনটি গলফ কার্ট দেওয়া হয়েছে। প্রয়োজন সংখ্যা বাড়ানো হবে। সু্প্রিম কোর্ট আইনজীবী সমিতি চাইলে আরো গলফ যুক্ত করতে পারবে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম বলেন, পৃথিবীর অধিকাংশ দেশে সুপ্রিম কোর্টের নিরাপত্তার কথা বিশেষভাবে ভাবা হয়। সেসব দেশে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ঢুকার ক্ষেত্রে অনেক বিধিনিষেধ রয়েছে। বাংলাদেশের সুপ্রিম কোর্টের নিরাপত্তার কথা ভেবে প্রধান বিচারপতির বিশেষ উদ্যোগে গলফ কার্ট উদ্বোধন করা হলো। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft