শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশের টার্গেট ২৩৬
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ৫:২৯ অপরাহ্ন

কদিন আগেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইতিহাসগড়া এই শিরোপা জয়ের পর বিশ্বকাপ মিশনে নেমেছে যুবারা। তবে বৈশ্বিক এই শিরোপা জয়ের লক্ষ্যে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে লাল-সবুজের দল। আসরে নিজেদের প্রথম ম্যাচেই হেরেছে ভারতের কাছে।

এরপর টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা যেখানে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন যুবা অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। আর আগে ব্যাট করতে নেমে কিয়ান হিলটনের ৯০ রানের ইনিংসে সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রানের সংগ্রহ গড়েছে আয়ারল্যান্ড।

টসে জিতে আগে বল করতে নেমে শুরুটা ভালোই করেছেন বাংলাদেশ বোলাররা। ইনিনবগসের ষষ্ঠ ওভারেই ওপেনার রায়ান হান্টারকে সাজঘরের পথ দেখান মারুফ মৃধা। এরপর আইরিশদের দলীয় ৪৫ রানেই আইরিশদের আরও এক উইকেট তুলে নেন শেখ জীবন।

এরপর আরেক ওপেনার জর্ডান নিলকে সাজঘরের পথ দেখান রাফিউজ্জামান রাফি। আউট হওয়ার আগে জর্ডান করেন ৪৭ বলে ৩১ রান। এরপর দ্রুতই আরও এক উইকেট তুলে নেয় বাংলাদেশ যুবারা। তবে চার উইকেট হারানোর পর আইরিশদের পথ দেখান স্কট ম্যাকবেথ এবং কিয়ান হিল্টন। এ দুজন মিলে জুটি গড়ে স্কোরবোর্ডে যোগ করেন ৭৮ রান।

৫৯ বলে ৩৩ রান করে ম্যাকবেথ ফিরে গেলেও আরেকপ্রান্তে রানের চাকা সচল রেখেছিলেন হিল্টন। শেষ পর্যন্ত মারুফের বলে আউট হওয়ার আগে আইরিশ এই ব্যাটার করেন ৯০ রান। তাঁর এই দায়িত্বশীল ইনিংসের সুবাদের শেষ পর্যন্ত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান করে আয়ারল্যান্ড। টাইগারদের হয়ে আজ সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন জীবন ও মারুফ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft