শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
দক্ষ নির্মাণ শ্রমিক ও প্রকৌশলী নিতে চায় লিবিয়া
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ৫:২৮ অপরাহ্ন


উত্তর আফ্রিকার দেশ লিবিয়া বাংলাদেশ থেকে দক্ষ নির্মাণ শ্রমিক ও প্রকৌশলী নিতে চায় বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।  সোমবার (২২ জানুয়ারি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত লিবিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান। 
 
বাংলাদেশ থেকে বৈধ পথে দক্ষ শ্রমিক পাঠানো হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এ বিষয়ে দু'দেশের প্রতিনিধিরা একমত হয়েছেন। কর্মী পাঠানোর প্রক্রিয়া সম্পর্কিত নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। শিগগিরই এই বিষয় নিয়ে বিস্তারিত জানানো হবে।  বৈঠকে বাংলাদেশের নতুন সরকারকে স্বাগত জানান লিবিয়ার রাষ্ট্রদূত এইচ ই আব্দুল মুতালিব এস এম সুলিমান।  

বৈঠকের শুরুতেই লিবিয়ার রাষ্ট্রদূত সেদেশের সরকারের পক্ষ থেকে বাংলাদেশের নতুন সরকার ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান এবং বর্তমান সরকারের শুভ কামনা জানিয়ে দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকবে বলে উল্লেখ করেন।

বৈঠকে তারা দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সৌহাদ্য-সম্প্রীতি, সুষ্ঠু-সুশৃঙ্খল ও দায়িত্বশীল অভিবাসন, মানবপাচার প্রতিরোধ, অনিয়মিত অভিবাসনকে নিরুৎসাহিত করণসহ লিবিয়ার শ্রমবাজারে বাংলাদেশের কর্মী প্রেরণ বিষয়ে আলোচনা করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft