বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সাকিবের রংপুরকে হারিয়ে বরিশালের শুভসূচনা
প্রকাশ: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ৬:২৭ অপরাহ্ন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে হাইভোল্টেজ ম্যাচে দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নামে রংপুর রাইডার্স। এমন ম্যাচে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল অধিনায়ক তামিম ইকবাল।

আগে ব্যাট করতে নেমে খালেদ আহমেদ ও মেহেদী মিরাজদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রানের সংগ্রহ পায় রংপুর। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় তামিমের বরিশাল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর। দলীয় ৩১ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চরম চাপে পড়ে রংপুর। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান ও শামিম পাটোয়ারি মিলে শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৬৫ রানে অধিনায়ক নুরুল হাসন আউট হলে ভাঙে এই জুটি। ২৩ বলে ২৩ রান করে সাজঘরে ফিরে যান সোহান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুর। শেষ পর্যন্ত মেহেদি হাসান ও শামিমের ব্যাটে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে রংপুর। শামিম ৩৩ বলে ৩৪ ও মেহেদি ১৯ বলে ২৯ রান করেন। বরিশালের হয়ে বল হাতে খালেদ আহমেদ নেন সর্বোচ্চ ৪ উইকেট।

রংপুরের দেয়া ছোট লক্ষ্য তাড়া করতে বরিশালের হয়ে ইনিংস শুরু করতে আসেন তামিম ইকবাল ও ইব্রাহিম জাদরান। এই দুই ওপেনারের উড়ন্ত সূচনা পায় বরিশাল। তবে দলীয় ৩১ রানে জাদরান আউট হলে ভাঙে এই জুটি। সাজঘরে ফেরার আগে ১৬ বলে ১২ রান করে এই আফগান ব্যাটার। এরপর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামেন মেহেদী হাসান মিরাজ। তাকে সঙ্গে নিয়ে রনের চাকা সচল রাখে তামিম। 

তবে দলীয় ৬৬ রানে তামিম আউট হলে ভাঙে এই জুটি। প্যাভিলিয়নের ফেরার আগে ২৪ বলে ৩৫ রান করেন এই ব্যাটার। এরপর তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা সৌম্য সরকার এদিন হতাশ করেন বরিশালকে। নামের পাশে ১ রান যোগ করতেই প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটার। 

দ্রুত উইকেট হারিয়ে চাপে পরে বরিশাল। সেখান থেকে চারে ব্যাট করতে নামা অভিজ্ঞ মুশফিকে সঙ্গে নিয়ে চাপ সামলিয়ে রানের চাকা সচল রাখে। তবে দলীয় ৯৪ রানে মিরাজ আউট হলে ভাঙে ২৭ রানের এই জুটি। সেখান থেকে শোয়েব ও রিয়াদের ক্যামিওতে ৫ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় ফরচুন বরিশাল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft