শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তান-ইরান উত্তেজনা কমতে শুরু করেছে
প্রকাশ: শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০২৪, ৭:১১ অপরাহ্ন

গত বুধবার পাকিস্তানের ভূখণ্ডের ভেতর ক্ষেপণাস্ত্র চালানোর ঘটনা ঘটেছে। এরই প্রতিক্রিয়ায় ৪৮ ঘণ্টার মধ্যে ইরান ভূখণ্ডে পাল্টা হামলা চালায় পাকিস্তান। এতে শঙ্কা দেখা দিলেও সেই শঙ্কা কেটে গেছে বলেই ধারণা করা হচ্ছে।

দুই দেশের কর্মকর্তাদের মধ্যে ‘ইতিবাচক বার্তা আদান-প্রদান’ হওয়ার বিষয়টি ইঙ্গিত করছে উত্তেজনা অনেকটাই কমে গেছে।

এদিকে ইরানের সঙ্গে চলমান উত্তেজনা নিয়ে আজ শুক্রবার একটি জরুরি বৈঠক ডেকেছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার।

গতকাল বৃহস্পতিবার ইরানের পররাষ্ট্র সচিব সৈয়দ রসুল  মৌসাভি মাইক্রো ব্লগিং সাইটে এক্সে একটি পোস্ট করেন। এতে তিনি জানান, দুই দেশের মধ্যে উত্তেজনা নিরসনে সর্বোচ্চ কাজ করছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি ওই পোস্টে আরও লেখেন, ‘প্রতিবেশী দুই দেশের নেতা ও কর্মকর্তারা জানেন শুধুমাত্র সন্ত্রাসী ও দুই দেশের শত্রুরা এই উত্তেজনার মাধ্যমে উপকৃত হবে।’

তার সেই পোস্টের জবাব দেন পাকিস্তানের পররাষ্ট্র সচিব রহিম হায়াত কোরেশি। তিনি তার ইরানি সহকর্মীকে ‘প্রিয় ভাই’ হিসেবে অভিহিত করেন এবং বলেন পাকিস্তান-ইরান ভ্রাতৃত্বপূর্ণ দেশ এবং তাদের যেসকল সমস্যা আছে সেগুলো আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।

এছাড়া দুই দেশের মধ্যে যে বিশ্বাস ও আত্মবিশ্বাস ছিল সেটি পুনর্স্থাপন করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।  



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft