শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ইউনাইটেডে অবহেলায় এখন পর্যন্ত কত রোগীর মৃত্যু, তথ্য চায় হাইকোর্ট
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ৮:২৮ অপরাহ্ন

ইউনাইটেড হাসপাতালে অবহেলাজনিত কারণে বা দুর্ঘটনায় কত রোগী মারা গেছেন তার তথ্য চেয়েছেন হাইকোর্ট।  রোববার (১৪ জানুয়ারি) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) এ নির্দেশনা প্রতিপালন করতে বলা হয়েছে। 

এর আগে, গত ১৫ বছরে কত রোগী মারা গেছেন, আগামী সাত দিনের মধ্যে কর্তৃপক্ষকে সে তথ্য জমা দিতে বলা হয়েছে। একই সঙ্গে, সারাদেশে বেসরকারি হাসপাতাল লাইসেন্সপ্রাপ্ত আর লাইসেন্সবিহীন কতগুলো হাসপাতাল তার তালিকাও তলব করেছেন আদালত। আগামী তিন মাসের মধ্যে এর তালিকা প্রস্তুত করে জমা দিতে বলা হয়েছে।

এদিন রাজধানীর বাড্ডার সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনার জন্য অজ্ঞান করা শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আয়ানের মৃত্যুর ঘটনায় চিকিৎসকদের অবহেলা পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্যও বলেছেন হাইকোর্ট।

আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ বি এম শাহজাহান আকন্দ মাসুম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft