বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
টি-২০ বিশ্বকাপ জিততে রোহিত-কোহলিকে দরকার ভারতের
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ২:০৪ অপরাহ্ন

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা খুইয়েছে ভারত। দীর্ঘ সময় ধরে আইসিসির কোনো টুর্নামেন্টের শিরোপা জিততে না পারার ভারতীয়দের সামনে এ বছর আরও একটি সুযোগ অপেক্ষা করছে। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে দল গোছানোর কাজ শুরু করেছেন কোচ রাহুল দ্রাবিড়। ইতোমধ্যেই দলে ফেরানো হয়েছে রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে। তবে বিশ্বকাপের দলে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের থাকার প্রয়োজন আছে কিনা তা নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে হারের পর থেকেই আর ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলেননি রোহিত এবং কোহলি। তবে দীর্ঘ বিরতির পর আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়েই আবার দলে ফিরেছেন তারা।

এদিকে রোহিত-কোহলিকে দলে ফেরানোয় অনেকেই ভারতের টিম ম্যানেজমেন্টকে প্রশ্নের সম্মুখীন করেছেন। সিনিয়ির এই দুই ক্রিকেটারের খেলার ধরণ নিয়ে অভিযোগ করে টি- টোয়েন্টি দলে তাদের আর থাকার প্রয়োজন আছে কিনা তা নিয়ে সমালোচনা করছেন অনেকেই। তবে রোহিত-কোহলিকে পরিকল্পনায় রেখেই বিশ্বকাপের দল গোছানোর কাজ করছে ভারতীয় ম্যানেজমেন্ট।

এদিকে রোহিত-কোহলিকে নতুন করে আলোচনা শুরু হলেও সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটার এ বি ডি ভিলিয়ার্স বলেছেন, বিশ্বকাপ জিততে হলে এ দুজনকে দলে চাই ভারতের। তিনি বলেন, ‘আমি বিরাট ও রোহিতের জন্য অনেক খুশি। তাদের দলে আসাতে বিস্মিত হইনি। কারণ, বিশ্বকাপ জিততে আপনি সেরা দলটিই চাইবেন।’

রোহিত-কোহলিকে নিয়ে দল সাজালে কয়েকজন তরুণ ক্রিকেটার জায়গা হারালেও এটিই সঠিক সিদ্ধান্ত বলে মনে করেন সাবেক এই মারকুটে ব্যাটার। তিনি বলেন, ‘আমার মনে হয় ভারতের সঠিক সিদ্ধান্ত। বিশ্বকাপ জিততে গেলে সেরা খেলোয়াড়দেরই লাগবে। যদি কোহলি যথেষ্ট ঠিক থাকে, তাহলে তার খেলতে হবে। 

সে একটু বয়স হয়েছে বলে ক্যারিয়ার একটু দেখেশুনে সামলাচ্ছে কি না, তাতে কিছু যায়-আসে না। তবে ২০ বছর বয়সীদের বুঝতে হবে, রোহিত ও কোহলির মতো কিংবদন্তির খেলা উচিত বিশ্বকাপ জিততে গেলে।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft