শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ব্রাজিলের কোচের দায়িত্ব নিলেন দোরিভাল জুনিয়র
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৯:৫০ অপরাহ্ন

এবার ব্রাজিল ফুটবল ফেডারেশনের পক্ষ আনুষ্ঠানিক ঘোষণায় জানানো হয়েছে, ব্রাজিলের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন দোরিভাল জুনিয়র। তার ক্লাব সাও পাওলো এ খবর নিশ্চিত করেছে।

ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজের স্থলাভিষিক্ত হয়ে নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন দোরিভাল জুনিয়র। ব্রাজিল ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে বলেছে, ‘দোরিভাল জুনিয়র ব্রাজিল জাতীয় দলের নতুন হেড কোচ।’

ব্রাজিলের এই কোচের পদ নিয়ে গত এক বছরে নানা নাটক হয়েছে। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি কোচ কার্লো আনচেলত্তির জন্য এই একটি বছর অপেক্ষা করেছে ব্রাজিল। শেষ পর্যন্ত আনচেলত্তি রিয়ালের সঙ্গেই নতুন করে চুক্তি করেছেন।

এদিকে ২০২৩ সালের জুলাইয়ে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পাওয়া দিনিজের অধীনে ব্রাজিলের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। বিশ্বকাপ বাছাইপর্বে তারা নেমে গেছে ছয় নম্বর পজিশনে। যার ফলশ্রুতিতে গত শুক্রবার বরখাস্ত করা হয় দিনিজকে।

৬১ বছর বয়সী দোরিভালের সঙ্গে কতদিনের চুক্তি করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন, সেটি প্রকাশ্যে আসেনি এখনও। তবে ব্রাজিলিয়ান গণমাধ্যমের খবর, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হয়েছে দোরিভালের সঙ্গে।

সমর্থকরা আশা করছেন, দোরিভালের হাত ধরে ব্রাজিল ফুটবল তার দুঃসময় থেকে ঘুরে দাঁড়াবে। ২০০২ সালের পর পাঁচবারের চ্যাম্পিয়নরা আর বিশ্বকাপ জিততে পারেনি।

দোরিভালের অধীনে গত বছর ক্লাব সাও পাওলো কোপা দো ব্রাজিল শিরোপা জিতেছে। এর আগে ফ্ল্যামেঙ্গোকে কোচিং করিয়ে কোপা দো ব্রাজিল আর কোপা লিবারটেডরেস শিরোপা জেতান বর্ষীয়ান এই কোচ।

ব্রাজিলের কোচ হিসেবে অভিষেকেই বড় পরীক্ষায় পড়তে হবে দোরিভালকে। মার্চে দুই পরাশক্তি ইংল্যান্ড এবং স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft