শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বড় চমক পররাষ্ট্র, পরিকল্পনা ও অর্থ মন্ত্রণালয়ে
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ১০:০২ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর টানা চতুর্থবারের মতো মন্ত্রিসভা গঠন করেছে আওয়ামী লীগ। 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় দিকে বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ গ্রহণ করেন। 

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন তাদের শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান শেষে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দফতর বণ্টন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই দায়িত্ব বণ্টনে অনেক চমক প্রত্যাশিত ছিল। তবে এর মধ্যে অর্থ, পরিকল্পনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব বণ্টনে চমক দেখিয়েছেন শেখ হাসিনা। 

এবারের মন্ত্রিসভার নতুন মুখ সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে অর্থ মন্ত্রণালয় এবং সাবেক সেনা কর্মকর্তা আবদুস সালামকে পরিকল্পনা মন্ত্রণালয় সামলাতে হবে।

সবচেয়ে বড় চমক এসেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে। সদ্যবিদায়ী সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে বিশ্বের দরবারে বাংলাদেশকে উপস্থাপনের দায়িত্ব দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft