বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আরো ৩ দেশের অভিনন্দন পেলেন শেখ হাসিনা
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে আরও তিন দেশ। মিয়ানমারের প্রধানমন্ত্রী সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং এবং নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল ওরফে ‘প্রচন্ড’ বুধবার শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এ ছাড়া অভিনন্দন জানিয়েছে ব্রাজিল সরকার। খবর বাসসের।

শেখ হাসিনাকে লেখা বার্তায় মিয়ানমারের প্রধানমন্ত্রী সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং বলেন, তাঁর দেশের জনগণ, সরকার ও তাঁর নিজের পক্ষ থেকে সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে অভিনন্দন। আওয়ামী লীগের প্রতি বাংলাদেশের জনগণের এই আস্থা ও অপ্রতিরোধ্য সমর্থন আপনার ও গত এক দশকে আপনার নেতৃত্বের প্রতি জনগণের দৃঢ় অনুমোদনের স্পষ্ট প্রতিফলন।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল তাঁর বার্তায় দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, ‘ঘনিষ্ঠ বন্ধু ও প্রতিবেশী হিসেবে আমাদের দুই দেশের মধ্যে পারস্পরিক সমর্থন, বোঝাপড়া ও সহযোগিতার পাশাপাশি দুই দেশের জনগণের মধ্যে শক্তিশালী যোগাযোগ রয়েছে। বিদ্যমান বহুমুখী সম্পর্ক আরও জোরদারে এবং দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যেতে চাই।’

বুধবার ঢাকায় প্রাপ্ত ব্রাসিলিয়ায় বাংলাদেশ দূতাবাসের এক বার্তায় জানা গেছে, মঙ্গলবার ব্রাজিল সরকারের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে নির্বাচনে বিজয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়েছে। উভয় দেশের উন্নয়ন, দক্ষিণ-দক্ষিণ সহযোগিতার উন্নয়ন এবং দারিদ্র্য, ক্ষুধা ও জলবায়ু সংকটের বিরুদ্ধে লড়াইয়ের পক্ষে ব্রাজিল বাংলাদেশের সঙ্গে গভীর সম্পর্ক অব্যাহত রাখতে ইচ্ছা প্রকাশ করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft