বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
স্ত্রীর মামলায় এএসপি আব্দুল কাদেরকে আত্মসমর্পণের নির্দেশ
প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্ত্রীর দায়ের করা মামলায় সহকারী পুলিশ সুপার আব্দুল কাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশের কপি হাতে পাওয়ার ১০ দিনের মধ্যে তাকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। আত্মসমর্পণের পর তার জামিন বিবেচনার জন্য বলেছেন আদালত।

মামলায় বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে স্ত্রীর দায়ের করা আপিল আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হক এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

সম্প্রতি এ রায়ের অনুলিপি হাতে পান মামলার বাদীপক্ষ। আদালতে আব্দুল কাদেরের স্ত্রীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মির্জা সালাহ উদ্দিন আহমেদ। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী আশরাফ জালাল খান।

এর আগে গত ১০ আগস্ট এ বিষয়ে আদেশ দেন আদালত। ওই আদেশের অনুলিপি সম্প্রতি প্রকাশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আইনজীবী।

গত ১০ আগস্ট হাইকোর্ট বিচারিক আদালতের দেওয়া খালাসের আদেশ বাতিল করে ১০ কার্যদিবসের মধ্যে আসামিকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৭ সালের ডিসেম্বরে ১১ (খ) ধারা, নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধিত ২০০৩) মামলা করেন আব্দুল কাদেরের স্ত্রী সালেহা। যার ফলে ২০১৮ সালের ২০ মার্চ বাংলাদেশ পুলিশ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয় আব্দুল কাদেরকে। 

কিন্তু ২০২২ সালের ২৪ মার্চ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যাল-৪ ঢাকা মামলা থেকে খালাস দেন আসামি আব্দুল কাদেরকে। খালাসের বিরুদ্ধে করা হাইকোর্টের ক্রিমিনাল আপিল নং ৩৪৭৯/২০২২ করেন তার স্ত্রীর পক্ষ থেকে। ওই আবেদন শুনানি নিয়ে এই আদেশ দেন হাইকোর্ট।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft