বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাংলাদেশের নির্বাচনে পর্যবেক্ষণ পাঠায়নি যুক্তরাজ্য: মুখপাত্র
প্রকাশ: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ৭:৪১ অপরাহ্ন

গতকাল রোববার ২৯৯ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ ২২২ আসনে জয়লাভ করে। বাকি আসনের মধ্যে ১১টিতে জয়লাভ করে জাতীয়পার্টি এবং ৬২টিতে জয়লাভ করেছে স্বতন্ত্র প্রার্থী। এছাড়া তিনটি আসনে জয় পায় অন্যান্য দল।

ঢাকায় নিযুক্ত দেশটির মুখপাত্র সাংবাদিকদের জানান, এ নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠায়নি যুক্তরাষ্ট্র। যারা এসেছেন তাদের সঙ্গে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কোনো সম্পর্ক নেই। 

মুখপাত্র আরও বলেন, নির্বাচনে যারা পর্যবেক্ষক হিসেবে এসেছেন তারা স্বাধীনভাবেই এসেছেন। তাদের সঙ্গে যুক্তরাজ্য সরকারের কোনো সম্পর্ক নেই। 

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে কোনো প্রতিনিধি দল বা পর্যবেক্ষক দল পাঠায়নি কানাডা। দেশটি থেকে আসা নাগরিকদের নির্বাচন নিয়ে মতামতের সঙ্গে কানাডা সরকারের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশন।

আজ সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ৭ জানুয়ারির নির্বাচন পর্যবেক্ষণে কোনো প্রতিনিধি দল বা পর্যবেক্ষক পাঠায়নি কানাডা সরকার। যারা পর্যবেক্ষক দল হিসেবে চিহ্নিত তারা স্বাধীনভাবে এসেছেন। তাদের নির্বাচন সংক্রান্ত মতামত কানাডা সরকারের নয়। 

প্রসঙ্গত, দ্বাদশ জাতায় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষণ আসে। তারা নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ঘুরে ঘুরে পর্যবেক্ষণ করেন।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft