শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ভোটের মাঠে তারকারা, কে কত ভোট পেলেন?
প্রকাশ: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ২:৪৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ২:৪৮ অপরাহ্ন

ভোটের মাঠে সরব হয়েছিলেন বিনোদন অঙ্গনের একঝাঁক তারকা। তবে শেষ পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠে ছিলেন ছয় তারকা। তারা হলেন নন্দিত অভিনেতা আসাদুজ্জামান নূর, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, অভিনেত্রী মাহিয়া মাহি, কণ্ঠশিল্পী মমতাজ বেগম, নকুল কুমার বিশ্বাস ও ডলি সায়ন্তনী।

আসাদুজ্জামান নূর, ফেরদৌস ও মমতাজ ছিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। নীলফামারী-২ আসন থেকে নৌকার মাঝি ছিলেন আসাদুজ্জামান নূর। মানিকগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগ থেকে লড়েছেন মমতাজ। একই দল থেকে ফেরদৌসকে নৌকার কান্ডারি করা হয় ঢাকা-১০ আসনের জন্য।

অন্যদিকে মাহিয়া মাহি চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু দল তাকে টিকিট না দেওয়ায় রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র নির্বাচন করেন তিনি। জীবনমুখী গানের গায়ক নকুল কুমার বিশ্বাস বরিশাল-২ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের মনোনীত প্রার্থী ছিলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী হিসেবে পাবনা-২ আসনে নোঙর প্রতীকে লড়ছিলেন গায়িকা ডলি সায়ন্তনী। চলুন জানা যাক ছয় তারকার কে কত ভোট পেলেন?

নীলফামারী-২ আসনে টানা পাঁচবারের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। বেসরকারি ফলফল অনুযায়ী তিনি ১,১৯,৩৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জয়নাল আবেদিন পেয়েছেন ১৬৬৬২ ভোট। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ পরই গণনা শুরু হয়। 

গণনা শেষে বেসরকারিভাবে ঢাকা-১০ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ফেরদৌস আহমেদকে বিজয়ী ঘোষণা করা হয়। তিনি পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী হাজী মো. শাহজাহান লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

মানিকগঞ্জ-২ আসনে মমতাজ বেগম পেয়েছেন ৭৮ হাজার ২৬৯ ভোট। তাকে হারিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু। তিনি পেয়েছেন ৮৪ হাজার ৫২৫ ভোট।  মাহিয়া মাহি ৯ হাজার ৯টি ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। 

এরমধ্যে তানোর উপজেলায় পেয়েছেন ২ হাজার ৮২ ভোট। আর গোদাগাড়ী উপজেলায় ৬ হাজার ৯২৭ ভোট পেয়েছেন। মাহির আসনে ১১ হাজার ১৭৩ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানি পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।  

গামছা প্রতীকে নকুল কুমার পেয়েছেন ১৪২১ ভোট। ওই আসনে আওয়ামী লীগ সমর্থিত বাংলাদেশ ওয়ারকার্স পার্টির (নৌকা প্রতীকে) রাশেদ খান মেনন পেয়েছেন ১২১৩৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু ঈগল প্রতীকে পেয়েছেন ৩১,১৬২ ভোট।

ভোটেরর দিন দুপুরে ভোট বর্জন করেন ডলি সায়ন্তনী। তার আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আহমেদ ফিরোজ কবিরের জয় হয়েছে। এ আসনের ১০৩ টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে তিনি পেয়েছেন ১ লক্ষ ১৯ হাজার ১৬৭ ভোট। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft