শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
শপথের বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে: জিএম কাদের
প্রকাশ: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ১:২৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ১:২৬ অপরাহ্ন

রংপুর নগরীর সেনপাড়ায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আজ সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) জিএম কাদের জানান, শপথের বিষয়ে দলের বিজয়ীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন। 

এ সময় জিএম কাদের বলেন, শপথের বিষয়ে দলের বিজয়ীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ভোট গ্রহণযোগ্য হয়নি, নিয়ন্ত্রিত নির্বাচন হয়েছে। সরকার যাকে চেয়েছে তিনি নির্বাচিত হয়েছেন।

এবার দ্বাদশ জাতীয় নির্বাচনে আড়াই শ এর বেশি আসনে প্রার্থী দেয় জাতীয় পার্টি। তবে নির্বাচনের আগেই ৭৬ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। দলের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মুজিবুল হকসহ ১১ প্রার্থী জয় পেয়েছেন।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই করা হয় ১ থেকে ৪ ডিসেম্বর। আর রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা হয় ৬ থেকে ১৫ ডিসেম্বর।

এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ১৭ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ করা হয় ১৮ ডিসেম্বর। ওই দিনই প্রচার শুরু করেন প্রার্থীরা। এরপর গত শুক্রবার সকাল ৮টা পর্যন্ত চলে প্রচার।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধিত ৪৪টি দলের মধ্যে ২৮টি দল অংশ নেয়। বিএনপিসহ বাকি সমমনা দলগুলো অংশ নেয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft