শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ভোটকেন্দ্রে বিদেশি পর্যবেক্ষকরা, নিলেন নানা খোঁজ
প্রকাশ: রোববার, ৭ জানুয়ারি, ২০২৪, ১২:১৩ অপরাহ্ন


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আসা বিদেশি পর্যবেক্ষকরা রাজধানী এবং এর আশপাশে বিভিন্ন ভোটকেন্দ্রে ঘুরছেন। তারা ভোটের চিত্র যাচাই করছেন। নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে কথা বলে নিচ্ছেন নানা খোঁজখবর।  

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে গাবতলী এলাকার কোরিয়া বাংলাদেশ টেকনিক্যাল সেন্টার ভোটকেন্দ্রে আসেন আমেরিকা, ইংল্যান্ড ও জার্মানি থেকে আসা তিন পর্যবেক্ষক। এর আগে এই তিন পর্যবেক্ষক রাজধানীর বনানী বিদ্যানিকেতন কেন্দ্র ঘুরে আসেন বলে জানা গেছে।  

তিন বিদেশি পর্যবেক্ষক হলেন- জার্মানির জিবিপি ইন্টারন্যাশনালের মহাব্যবস্থাপক, রাজনৈতিক বিশ্লেষক ও সমাজকর্মী ভলকার ইউ ফ্রেডরিক, আয়ারল্যান্ডের ইউ রিপোর্টার সংবাদ মাধ্যমের পলিটিক্যাল এডিটর নিকোলাস হু পাওয়াল ও আমেরিকার ইউ.এস এসটিও ইন্টারন্যাশনালি সার্টিফাইড ইলেকশনের ডেপুটি হেড অব মিশন টেরি এল. ইসলে।

এসময় কেন্দ্রটির বিভিন্ন বুথে তারা ঘুরে ঘুরে দেখেন। সেই সাথে খোঁজ নেন আনুপাতিক হার, ভোটগ্রহণে কোনো বাধা আছে কি না, ভোটাররা কীভাবে ভোট দিচ্ছেন এবং কীভাবে ভোটগ্রহণ করা হচ্ছে। তারা ভোটগ্রহণের দায়িত্বে থাকা ব্যক্তিদের সঙ্গে সরাসরি কথা বলেন। লোকাল গাইড সাইফুল ইসলাম ইংরেজিতে অনুবাদ করে তাদের বুঝিয়ে দেন।

এসময় তারা ভোটকেন্দ্রের বিভিন্ন কক্ষে ঢুকে প্রিজাইডিং অফিসারের সাথে কথা বলেন এবং তাদের কাছ থেকে বিভিন্ন বিষয় বোঝার চেষ্টা করেন। 

বিদেশি তিন পর্যবেক্ষক জানতে চান- ভোটার কতজন ভোট দিয়েছেন, দুপুর পর্যন্ত কতজন ভোটার ভোট দিতে পারেন। এছাড়াও জানতে চান ভোটারদের মধ্যে কোনো ভীতি আছে কি না। বিকেল কয়টায় এসব বাক্স খোলা হবে, কতজন প্রার্থী এই আসনে এটাও জানতে চান তারা। 

এসব প্রশ্নের উত্তর দেন প্রিজাইডিং অফিসার হুমায়ুন কবির। সকাল সাড়ে দশটা থেকে প্রায় সাড়ে ১১টা পর্যন্ত তারা এই কেন্দ্রে অবস্থান করেন। পরে তারা গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft