শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
টোকিওতে রানওয়েতে নামার সময় যাত্রীবাহী বিমানে আগুন
প্রকাশ: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ৬:১৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ৬:২২ অপরাহ্ন

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরে অবতরণের সময় একটি যাত্রীবাহী বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সদ্য ভূনিকম্প আর সুনামির ধাক্কা কাটিয়ে ওঠার আগেই আসে এমন দুঃসংবাদ। যদিও বিমানে থাকা যাত্রীদের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিবিসি'র প্রতিবেদনে জানা গেছে, আরেকটি বিমানের সঙ্গে সংঘর্ষে বিমানটিতে আগুন ধরে গেছে বলে ধারণা করা হচ্ছে। হোক্কাইডো থেকে ‍উড়ে আসা জাপান এয়ারলাইন্সের জেএএল-৫১৬ ফ্লাইটটি অবতরণের পরপরই রানওয়েতে অপেক্ষারত অপর একটি ফ্লাইটের সঙ্গে ধাক্কা লাগে বলে ধারণা করা হচ্ছে।

জাপানের টেলিভিশন সংস্থা এনএইচকে এক প্রতিবেদনে জানিয়েছে, জাপান এয়ারলাইন্সের একটি বিমানটি বিমানবন্দরের রানওয়েতে একটি কোস্ট গার্ড বিমানের সাথে সংঘর্ষের পর আগুন ধরে যায়। ভিডিওতে দেখা গেছে, রানওয়ে চলন্ত অবস্থায় বিমানটির পেছন দিকে আগুন ধরে যায় এবং সে অবস্থায় চলতে থাকে। 

এনএইচকে আরও জানিয়েছে, ফ্লাইটটিতে থাকা ৩৬৭ জন যাত্রীকে দ্রুত সরিয়ে নেয়া হয়েছে। বিমানটির সব ক্রদেরও নিরাপদে নামিয়ে আনা হয়েছে। বিমানটি সবেমাত্র উত্তর জাপানের হোক্কাইডো দ্বীপের সাপোরো বিমানবন্দর থেকে অবতরণ করেছিলো। 

জাপানের কোস্টগার্ড কর্তৃপক্ষ জানিয়েছে, টোকিওর হানেদা এয়ারপোর্ট সব সময়ই খুব ব্যস্ত ট্র্যাফিক থাকে। সেখানে আসলে কি ঘটেছিলো, সে সম্পর্কে বিস্তারিত তথ্য নেয়া চেষ্টা করছেন তারা। ঘটনায় সঙ্গে তাদের একটি বিমান জড়িত ছিলো এটা নিশ্চিত, তবে সংঘর্ষের ঘটনা এখনো পরিস্কার নয়। 

টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, বিমানটির জানালা থেকে আগুনের শিখা বেরিয়ে আসছে এবং সেটির নাক মাটিতে আছড়ে পড়েছে। এ সময় উদ্ধারকর্মীরা ছুটে গিয়ে আগুন নেভাতে শুরু করেন। রানওয়েতেও ছিলো জ্বলন্ত ধ্বংসাবশেষ। আগুন নেভাতে ৭০টি যান অংশ নেয়। 

জাপান কয়েক দশক ধরে বড় ধরনের বাণিজ্যিক বিমান দুর্ঘটনার শিকার হয়নি। এর সবচেয়ে খারাপ ঘটনা ছিল ১৯৮৫ সালে, যখন টোকিও থেকে ওসাকা যাওয়ার পথে একটি জাম্বো জেট মধ্য গুনমা অঞ্চলে বিধ্বস্ত হয়ে ৫২০ জন যাত্রী এবং ক্রু নিহত হয়। সেটি ছিলো বিশ্বের সবচেয়ে মারাত্মক বিমান দুর্ঘটনার একটি। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft