বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
সংলাপে এবারও ডাক পায়নি জাতীয় পার্টি
অনলাইন ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩:০৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৪:৩১ অপরাহ্ন

রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করে যাচ্ছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এ সংলাপে ইতোমধ্যে কয়েকটি রাজনৈতিক দল আমন্ত্রণ পেলেও ডাকা হয়নি জাতীয় পার্টিকে (জাপা)। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের সহযোগী বা দোসর হওয়ার কারণে তাদের ডাকা হয়নি বলে জানিয়েছে সরকারের একাধিক সূত্র।

অন্যদিকে দলটির ব্যাপারে কঠোর আপত্তি জানিয়েছে জুলাই-আগস্টের অভ্যুত্থানে নেতৃত্ব দেয়া ছাত্রনেতারা। এ কারণেও আজকের সংলাপে তাদের আমন্ত্রণ জানানো হয়নি বলে জানা গেছে। যদিও এবারের সংলাপে আমন্ত্রণ পাওয়ার অপেক্ষায় থাকার কথা বলে আসছিলেন জাতীয় পার্টির নেতারা। 

আজ শনিবার (১৯ অক্টোবর) গণমাধ্যমকে জাপার মহাসচিব মুজিবুল হক বলেন, সরকার হয়তো জাতীয় পার্টির মতামত নেয়া প্রয়োজন মনে করছে না, সে কারণে আমাদের সংলাপে ডাকেনি। এ নিয়ে আমাদের কিছু বলার নেই।

সংস্কারপ্রক্রিয়া এগিয়ে নেওয়ার জন্য কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এই দফায় আমন্ত্রণ জানানো হয়েছে গণফোরাম, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দল, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি ও বাংলাদেশ জাতীয় পার্টিকে (বিজেপি)।

এর আগে ৫ অক্টোবর বিএনপিসহ পাঁচটি দল ও তিনটি জোটের সঙ্গে সংলাপ হয় প্রধান উপদেষ্টার। মাঝে পূজার ছুটির কারণে সব দলের সঙ্গে আলোচনা শেষ হয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft