বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
অবস্থান কর্মসূচীতে শিক্ষকদের উপর পুলিশের হামলার প্রতিবাদে শিক্ষক ফেডারেশন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৮:২৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৮:২৮ অপরাহ্ন

এমপিওভুক্তির দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে পুলিশের হামলায় শিক্ষক-শিক্ষিকা আহত হওয়ার তীব্র নিন্দা জ্ঞাপন ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন। এছাড়াও এমপিওভুক্তির দাবিতে আগামী ২৩ ও ২৪ অক্টোবর সারাদেশে মানববন্দন ও প্রধান উপদেষ্টার কাছে অ্যপ্লিকেশন টু এ্যাডভাইজার কর্মসূচী পালন করার ঘোষণা দেন।

গতকাল শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এই প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের সভাপতি নেকবর হোসেন লিখিত বক্তব্যে জানান, তাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় গত ১৫ অক্টোবর শন্তিপূর্ণ অবস্থান  কর্মসূচী পালন করাকালীন গত ১৭ অক্টোবর বিকাল পর্যন্ত শিক্ষা ভবনের মূল ফটকের সামনে তারা মার্চস টু যমুনা ঘোষিত কর্মসূচী পালন করছিলেন। এ সময় অবস্থান কর্মসূচীতে পুলিশ হামলা চালায়। তাদের বেপরোয়া লাঠিচার্জে বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষীকা গুরুতর আহত হন। পরে তারা রাস্তায় বসে পড়েন। এ ঘটনার পর খাদ্য অধিদপ্তরের দিক থেকে রমনা জোনের ডিসি মাসুদের নেতৃত্বে জলকামান, সাউন্ড গ্রেনেড  টিয়ারসেল নিক্ষেপসহ বেধরক বর্বর লাঠিচার্জ করে। পুলিশের এই নারকীয় হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রমনা জোনের ডিসি মাসুদসহ দোষী পুলিশ কর্মকর্তাদের বিচারের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মেহেরাব আলী, তবিরুল ইসলাম, মাসুম বিল্লাহ, মেহেদী হাসান, জসিম উদ্দিনসহ অন্যান্যরা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft