বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
৭৫ জন সৃজনশীল নারী উদ্যোক্তাকে সম্মাননা এওয়ার্ড প্রদান করলেন নক্ষত্র নারী সংগঠন
আনোয়ার আরমান
প্রকাশ: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৮:১৩ অপরাহ্ন

১৩ অক্টোবর রাজধানীর ধানমন্ডিস্থিত বাফেট লাউঞ্জে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো নক্ষত্র নারী সংগঠনের ২য় বর্ষ উৎযাপন ও নারী উদ্দ্যোক্তা সম্মাননা। অনুষ্ঠানে বিভিন্ন পেশায় নিয়োজিত নারীরা উপস্থিত ছিলেন। একজন নারী উদ্দ্যোক্তা হওয়ার পিছনে কতখানি ত্যাগ রয়েছে এবং উদ্দ্যোক্তা জীবনের নানা প্রতিকূলতা ও সাফল্য তুলে ধরেন।এই অনুষ্ঠানে প্রায় ৭৫ জন সৃজনশীল উদ্যোক্তা কে তাদের কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

নক্ষত্র নারীর প্রতিষ্ঠাতা সকলের প্রিয় শাহনাজ ইসলামের সহযোগিতায় অনেক নারী উদ্দ্যোক্তা আলোর মুখ দেখেছেন।

দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও রপ্তানি হচ্ছে নানান প্রোডাক্ট। জামদানী ও মসলিন শাড়ি, হাতের কাজের থ্রিপিস,কড়ির,মেহেদী আর্টিস্ট, গহনা,গামছা,পাট দিয়ে গহনা, চকলেট দিয়ে পুতুল বানান,পাটপণ্য,কেক,আচারসহ বিভিন্ন মুখরোচক খাবার নিয়ে কাজ করেন অনেক নারী, অন্যদিকে ভেষজ নানা পণ্য তৈরি করছেন নারীরা। দেশের উন্নয়নে অগ্রগতিতে নারীদের এগিয়ে আসতে সংগঠনটি কাজ করছেন।নক্ষত্র নারী গত ২ বছরে ১০ টি সফল উদ্যোক্তা মেলা করেছে।এই সংগঠনের মাধ্যমে তৈরি হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা। অনুষ্ঠানটিতে স্পন্সর হিসেবে ছিল আর এফ এল গ্যাস স্টোভ ও গোল্ড মার্ক বিস্কুট।

সংগঠনের প্রেসিডেন্ট শাহনাজ ইসলাম বলেন  নারীদের নিজের উদ্যোগ সৃস্টির মাধ্যমে কাজে নামতে আগ্রহী করতে আমি বিভিন্ন সময়ে তাদের জন্য পুরস্কার ও সম্মাননা নিয়ে থাকি এতে তাদের কাজের প্রতি আগ্রহ অনেকটা বেড়ে যায়।তাই বছর শেষে একটা সম্মাননা দিয়ে তাদের উৎসাহিত করাই আমার মুল লক্ষ্য। নিজেদের মধ্যে কমিউনিকেশন যত বাড়বে তত বেশি কাজেরও আগ্রহ বাড়বে। তাই সকল উদ্যোক্তাদের উচিৎ মিলেমিশে একছাদের নিচে থেকে কাজ করা।নক্ষত্র নারী সংগঠন থেকে অনেক ভালো পরিচিত পাচ্ছেন এতে তাদের ব্যবসার পরিধি অনেকগুণ বৃদ্দধি পাচ্ছে। 

নক্ষত্র নারীরা স্বপ্ন দেখে একদিন আকাশ ছুইবে তারা পিছিয়ে থাকতে রাজি নন।তাদের পরিকল্পনা বিসদ।তারা একছাদের নিচে থেকে সবাই একদিন এগিয়ে যাবে অনেক দূর।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft