বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
ইন্টার মায়ামিকে দ্বিতীয় শিরোপা এনে দিলেন মেসি
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪, ৬:৫৪ অপরাহ্ন

লিওনেল মেসির ক্যারিয়ারে যোগ হলো আরও একটি শিরোপা। নিজের ৪৬তম এবং ইন্টার মায়ামির ইতিহাসে দ্বিতীয় শিরোপা জয়ে বড় অবদান ছিল আর্জেন্টাইন কিংবদন্তির। তার জোড়া গোলে কলম্বাস ক্রুকে ৩-২ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো সাপোর্টারস শিল্ড জিতেছে ডেভিড বেকহামের মালিকানাধীন ক্লাবটি।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোরে লোয়ার ডটকম ফিল্ডে মেজর লিগ সকারের (এমএলএস) বর্তমান চ্যাম্পিয়ন দলটির বিপক্ষে মেসির ছাড়াও অন্য গোলটি করেন লুইস সুয়ারেজ। আর শেষ দিকে পেনাল্টি রুখে দিয়ে লিড ধরে রাখেন মায়ামি গোলকিপার ড্রেক ক্যালেন্ডার।

৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সাপোর্টারস শিল্ড ট্রফিটি জিতেছে মায়ামি। ২০২০ সালে এমএলএসে যোগ দেওয়ার পর এই টুর্নামেন্টে এটি তাদের প্রথম শিরোপা। এ পর্যন্ত ১৬টি ভিন্ন দল এই ট্রফিটি জিতেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ঘরোয়া ফুটবলের মূল দুটি ট্রফির একটি হচ্ছে সাপোর্টারস শিল্ড। এমএলএস কাপ হলো অন্যটি। মৌসুমের ৩৪ ম্রাচে ধারাবাহিক পারফর্ম করা দল জেতে সাপোর্টারস শিল্ড। মেজর লিগ সকারে বাকি দুটি ম্যাচে জিততে পারলে এক মৌসুমের সর্বোচ্চ পয়েন্টের নতুন রেকর্ড গড়বে মেসির দল।

চলতি মৌসুমে মেসি-সুয়ারেজের জুটিতে ধারাবাহিক পারফরম্যান্স করছে মায়ামি। লিগে এ পর্যন্ত ৭২ গোল করেছে তারা। এর মধ্যে ৩৫ গোল করেছেন এ দুই তারকা। চোটের কারণে বেশ কয়েকটি ম্যাচ মিস করলেও সর্বমোট ১৭টি গোল করেছেন মেসি। আর সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৫ গোল। আর ১৮ গোল করেন সুয়ারেজ।

ক্যারিয়ারের ৪৬তম ট্রফি জয়ে দুই গোল করেন মেসি। এর প্রথমটি আসে ম্যাচের ৪৫ মিনিটে। বার্সা সতীর্থ জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে, দারুণ দক্ষতায় প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন মেসি। পরের গোলটি করেন দুর্দান্ত এক ফ্রি কিকে।

কলম্বাস ক্রু লিগের বর্তমান শিরোপাজয়ী। তাও ছেড়ে কথা বলার নয়। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধে শুরুতেই এক গোল পরিশোধ করে তারা। ৪৮ মিনিটে গোল ব্যবধান ৩-১ করেন সুয়ারেজ।

ম্যাচের ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমায় কলম্বাস। পরে ৮৪ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় তারা। তবে মায়ামির গোলকিপার ক্যালেন্ডারের বীরত্বে আর সমতায় ফেরা হয়নি।

ম্যাচে জয়ের পর মেসি জানান সাপোর্টারস শিন্ডের পর এবার এমএলএস কাপ জিততে চান তিনি। মায়ামির অধিনায়ক বলেন, ‘প্রথম উদ্দেশ্য অর্জন হয়েছে, এখন আমাদের সামনে কী আছে তা নিয়ে ভাবতে হবে।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft