বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
চাপের মুখে অনবদ্য সেঞ্চুরি মুমিনুলের
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

মুমিনুল হক বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটার হিসেবে পরিচিতি পেয়েছিলেন ক্যারিয়ারের শুরুতেই। কিন্তু ধারাবাহিকতার অভাবে সেভাবে লাইমলাইটে আসতে পারেননি কখনও। 

তবে, ভারতের বিপক্ষে কানপুর টেস্টে তার একাকী লড়াই নজরে কেড়েছে সবার। দলের সবাই যখন আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত, তখন দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে দিলেন সামর্থ্যের প্রমাণ। যা তার ক্যারিয়ারে ১৩ তম সেঞ্চুরি।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে চতুর্থ দিনে ব্যক্তিগত ৪০ রানে ব্যাটিং শুরু করা মুমিনুল ১৭২ বলে পূরণ করেন সেঞ্চুরির কোটা। যদিও ব্যক্তিগত ৯৫ রানের মাথায় একবার সিরাজের বলে জীবন পেয়েছিলেন তিনি। ১৭২ বলে ১৬ চার ও ১ ছক্কার মারে ক্যারিয়ারের ১৩তম টেস্ট সেঞ্চুরি ছুঁয়েছেন এই বাঁহাতি। তার সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে বাংলাদেশ পেরিয়ে গেছে দুইশ রান। ৬৬ ওভারে ৬ উইকেটে ২০৫ রান নিয়ে মধ্যান বিরতিতে গেছে বাংলাদেশ।  মিরাজ অপরাজিত আছেন ৬ রানে।

চতুর্থ দিনের শুরুতে দুই অপরাজিত ব্যাটারের মধ্যে মুশফিকুর রহিম আউট হলেও টিকে ছিলেন মুমিনুল হক। একপ্রান্ত আগলে ফিফটি তুলে নেন এই বাঁহাতি। মোহাম্মদ সিরাজের করা ৪৬তম ওভারের প্রথম বলে পরাস্ত হন। বল তার ব্যাট ছুঁয়ে জমা হয় জয়সওয়ালের হাতে। আবেদন করতেই আঙ্গুল তুলে দেন আম্পায়ার। মুমিনুল রিভিউ নিলে দেখা যায়, বল তার ব্যাট নয় প্যাড ছুঁয়ে গেছে। বেঁচে ফিরে দ্বিতীয় বলেই জোরালো শটে চার হাঁকিয়ে ফিফটি তুলে নেন মুমিনুল।

সবমিলিয়ে ১৪ ইনিংস আর ১৫ মাসের ব্যবধানে সেঞ্চুরি পেলেন মুমিনুল হক। ২০২৩ সালের জুনে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের ১২ নাম্বার টেস্ট সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft