বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর   
বিপ্লব কুমারকে ভারতে পাচাকারী শুভকে খুঁজছে পুলিশ
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমারকে দহগ্রাম সীমান্ত দিয়ে ভারতে পাচার করা হয়েছে এমন দাবি করা আত্মস্বীকৃত পাচারকারী শুভকে খুঁজছে পুলিশ।  

পাচারের সত্যতা স্বীকার করা একটি অডিও ফাঁস হলে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

ফাঁস হওয়া অডিও রেকর্ডমতে, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের ডাঙ্গাপাড়ার ওলের পাড়ার পাচারকারী শুভ পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমারের পালিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন। পাচারকারী শুভ ওই এলাকার ওসমান গণির ছেলে।  

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার (১০ সেপ্টেম্বর) রাতে আলোচিত পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার ভারতে পালিয়ে গেছেন। পাচারকারীদের এ সংক্রান্ত কয়েকটি কথোপকথনের অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে তুমুল আলোচনা ও গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে পাটগ্রাম ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপক পঙ্কজ কুমার মদন নামে এক ব্যক্তিকে সোমবার রাত ৯টার দিকে স্থানীয়রা আটক করেন। পরে তাকে পাটগ্রাম থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তবে রাতভর পঙ্কজ কুমারকে জিজ্ঞাসাবাদ করে নির্ভরযোগ্য কোনো তথ্য না পাওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পাটগ্রাম থানা পুলিশ।  

পাটগ্রাম থানা পুলিশ জানায়, সোমবার বিকেলে আত্মস্বীকৃত পাচারকারী শুভ (৩০) রংপুরে ছিনতাইয়ের টাকা বণ্টন নিয়ে বিরোধের জেরে স্থানীয়দের হাতে ধরা পড়েন। ওই সময় রংপুরের স্থানীয় বিএনপির নেতারা মোবাইল ফোনে পাটগ্রামে তাদের দলীয় কয়েকজন নেতার সঙ্গে শুভর ব্যাপারে কথা বলেন। এ সময় শুভও তাদের কথোপকথনে যোগ দেন। কথা বলার একপর্যায়ে শুভ বলেন, ‘সোমবার রাতে পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার সরকারকে দহগ্রাম সীমান্ত পথ দিয়ে ভারতে পার করে দেওয়া হয়েছে। ’

মোবাইল ফোনে কথার সূত্র ধরে আরও জানা যায়, ‘ব্র্যাক ব্যাংকের পঙ্কজ কুমার ও দহগ্রামের আকছেদুল, মমিন, লম্বা শাহীন, ফারুক, রাজিব, শামীম ও মকছেদুলের সহায়তায় বিপ্লবকে সীমান্ত পার করে দেওয়া হয়। বিপ্লবকে জলঢাকা মীরগঞ্জের মিঠু, নিশাদ ও রুবেল পাটগ্রামে আনতে সহায়তা করে। সীমান্ত পার করার সময় দেড় লাখ টাকাও নেওয়া হয় বলে ওই অডিও বার্তায় বলা হয়েছে।

ডিএমপির আলোচিত যুগ্ম কমিশনার বিপ্লব কুমারকে পাচার করার আত্মস্বীকৃত পাচারকারী শুভর এমন অডিও ভাইরাল হলে তিনি নিজেও আত্মগোপন করেন। তাকেও খুঁজে পাওয়া যাচ্ছে না।  

এ সময় থানায় স্থানীয় বিএনপি নেতাসহ অনেককে নিয়ে বসা হলে একজনের ফোন থেকে আত্মস্বীকৃত পাচারকারী শুভকে ফোন দেওয়া হয়। তখন শুভ মোবাইলে বলেন, “শেখ হাসিনাকেও যেভাবে ভারত পাঠিয়েছি একইভাবে বিপ্লবকেও ভারতে পাঠিয়েছি। বিপ্লবকে মোটরসাইকেলে করে ভারতে পৌঁছে দিয়েছি। ” এমন বক্তব্যে স্থানীয় বিএনপি নেতারাসহ সবাই শুভকে নেশাখোর মাতাল উল্লেখ করে বিপ্লবের ঘটনাকে গুজব বলে দাবি করেছেন। তবুও সব বিষয় গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। গোয়েন্দা সংস্থাগুলোসহ বিজিবিও তদন্ত করছে। তবে আত্মস্বীকৃত পাচারকারী শুভকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে পুরো বিষয়টি পরিষ্কার হওয়া যাবে। তাই তাকে পুলিশ খুঁজছে বলে দাবি করেন ওসি আবু সাঈদ চৌধুরী।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  বিপ্লব কুমার   ভারত   পাচাকারী   শুভ   ঢাকা মেট্রোপলিটন পুলিশ   যুগ্ম কমিশনার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft