বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
গণমাধ্যমের কাছে অন্তর্বর্তী সরকারের মেয়াদ জানতে চান প্রধান উপদেষ্টা
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৭:২০ অপরাহ্ন

আজ মঙ্গলবার দুপুরে প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় দেশের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করেছেন। এ সময় প্রধান উপদেষ্টা সরকার পরিচালনায় ভুল-ত্রুটি ধরিয়ে দিতে গণমাধ্যমকে আহ্বান জানান।

বৈঠক শেষে সম্পাদক পরিষদের সভাপতি এবং দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম গণমাধ্যমকর্মীদের বলেছেন, ‘আমরা সম্পাদকরা একসঙ্গে হয়েছিলাম। আমরা ড. ইউনূস ও তার সরকারের যে কর্মকাণ্ড, তার সঙ্গে সম্পূর্ণ একাত্মতা ঘোষণা করেছি। আমরা চাই বাংলাদেশে একটি নতুন দিগন্ত উন্মোচিত হোক। একজন সম্পাদক হিসেবে আমি প্রশ্ন উত্থাপন করি, সাংবাদিকদের নিশ্চয়তা ও যত্রতত্র যে খুনের মামলা হচ্ছে সেটা যেন বন্ধ করা হয়। এ ব্যাপারে সরকার যেন সুস্পষ্ট একটি ব্যবস্থা নেয়। সাংবাদিকদের যদি কোনো দোষ থাকে, তারা যদি দুর্নীতিতে জড়িত থাকে, তাদের বিরুদ্ধে আলাদা মামলা হবে; কিন্তু এভাবে যেন না হয়।

এ সময় সম্পাদক পরিষদ প্রধান উপদেষ্টা কাছে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, সাইবার সিকিউরিটি অ্যাক্ট বাতিল সহ বেশ কিছু দাবি তুলে ধরেন।  

বাসস, বিটিভি ও রেডিও এর সংস্কার বিষয়ে মাহফুজ আনাম বলেন,  এগুলো সরকারের নিয়ন্ত্রণে, এদের স্বায়ত্তশাসন দেওয়া হোক। পেশাগতভাবে তারা যেন তাদের দায়িত্ব পালন করতে পারে।

সংবিধান সংশোধনের নিয়ে প্রধান উপদেষ্টা সাথে আলোচনা বিষয়ে মাহফুজ আনাম বলেন, এখানে প্রধান উপদেষ্টা যদি মনে করেন, এর জন্য একটি গ্রুপ করে দিয়ে বা কমিটি করে দিয়ে সব ধরনের আইনের পরিবর্তন জুডিশিয়ারির ইনডিপেনডেন্স, পুলিশ রিফর্ম, এগুলোর সব কিছু একটি গ্রুপের কাছে বা বিভিন্নভাবে হতে পারে। অর্থাৎ আমরা এগুলোর পরিবর্তন চাই, গণতান্ত্রিক রিফর্ম চাই।

এ সময় প্রধান উপদেষ্টা অন্তর্বর্তী সরকার মেয়াদ কত দিন হবে সেটা সম্পাদক পরিষদের কাছে জানতে চাইলে মাহফুজ আনাম বলেন, এটা নিয়ে অনেকেই মতামত দিয়েছেন বিভিন্ন সময়। কিন্তু মূল কথা যেটা আসছে, সেটা হলো এই সরকারের এজেন্ডা কী? সেই অনুপাতে সময়। অনেক রাজনৈতিক দল বলেছে আপনাদের যতদিন লাগে, কোনো কোনো রাজনৈতিক দল বলেছে যৌক্তিক সময়, এগুলো তো অস্পষ্ট। উনার ইচ্ছা যে, আমরা খবর কাগজ-টেলিভিশনের মাধ্যমে এগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করে উনাকে একটি ধারণা দিই যে, জাতি কী চায়, কত বছর হতে পারে দুই-তিন-পাঁচ বছর। এটা নিয়ে উনার নিজস্ব কোনো চিন্তা নেই, উনি চান জনতার চিন্তা জানতে। সে ব্যাপারে উনি মিডিয়াকে আহ্বান করেছেন, আমরা যেন জনগণের কথা লিখি এবং উনাকে জানাই যে কত দিন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  গণমাধ্যম   অন্তর্বর্তী সরকার   মেয়াদ   প্রধান উপদেষ্টা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft