বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শুক্রবারেও চলবে মেট্রোরেল
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ২:৪৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ৩:০৯ অপরাহ্ন

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারেও মেট্রোরেলের চলাচলের প্রস্তুতি নিচ্ছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল সূত্রে জানা যায়, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস শুক্রবার মেট্রোরেল চালুর বিষয়ে নির্দেশেনা দিয়েছেন।

সাপ্তাহক ছুটির দিন শুক্রবার মেট্রোরেল চালুর জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আজ সোমবার ডিএমটিসিএল কর্মকর্তাদের বিভিন্ন স্টেশন ভিজিটে করার কথা আছে। ডিএমটিসিএলের কর্মকর্তারা বলেছেন শুক্রবার মেট্রোরেল চালুর জন্য পুরো সিস্টেমটা সাজাতে আরেকটু সময় লাগবে।

ডিএমটিসিএলের কর্মকর্তারা বলেছেন, ইতোমধ্যে স্টেশন কন্ট্রোলার, ট্রেন অপারেটরসহ অন্যান্য যেসব কর্মীরা কাজ করবেন তাদের ডিউটি রোস্টার তৈরির নির্দেশও দেওয়া হয়েছে।

সকালের দিকে যাত্রী কম থাকায় শুক্রবার দুপুর তিনটা থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করার পরিকল্পনা চলছে বলে জানা গেছে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন। এর পর ধাপে ধাপে এমআরটি-৬ লাইনের, উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের সবগুলোই খুলে দেওয়া হয়।

বর্তমানে পিক আওয়ারে প্রতি আট মিনিট পর পর ছাড়ছে মেট্রোরেল। শুরুতে মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি মঙ্গলবার করা হলেও পরে দিনটি পরিবর্তন করে শুক্রবার নির্ধারণ করে কর্তৃপক্ষ।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনকালে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ১৮ জুলাই বিকালে বন্ধ হয়ে যায় মেট্রোরেল। পরদিন মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর ১০ স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। হামলা চালানো হয় পল্লবী ও ১১ নম্বর স্টেশনে। এরপর থেকেই মেট্রোরেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এর মধ্যে শেখ হাসিনা সরকারের পতন হলে ‘বৈষম্যহীন’ বেতন কাঠামোসহ ছয় দাবিতে ৮ অগাস্ট থেকে কর্মবিরতি শুরু করেন মেট্রোরেলের ১০ থেকে ২০তম গ্রেডের কর্মচারীরা। পরে তারা কাজেও ফেরেন।

এক মাসের বেশি সময় বন্ধ থাকার পর মেট্রোরেলের চাকা ঘুরতে শুরু করে গত ২৫ অগাস্ট থেকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  শুক্রবার   ট্রোরেল   ডিএমটিসিএল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft