বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
সাকিব দেশের জন্য কিছু বয়ে আনেনি: আসিফ নজরুল
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৮:৪৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৯:৪২ অপরাহ্ন

সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা হওয়ার পর থেকেই অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে বাংলাদেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সংবাদমাধ্যমে অনেক লেখালেখি হচ্ছে। এই মুহূর্তে বাংলাদেশে ‘টক অব দ্য কান্ট্রি’ এই অলরাউন্ডার।



আজ অন্তর্বর্তীকালীন সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুলকেও তার বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। সচিবালয়ে সাকিবকে নিয়ে উত্তর দেওয়ার সময় বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকের তুলনা টেনেছেন আসিফ নজরুল। সাংবাদিকদের উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি জানান, যেভাবে পত্রপত্রিকায় সাকিবকে নিয়ে লেখালেখি হচ্ছে আমিনুলের মামলার সময় সংবাদমাধ্যম নীরব ছিল কেন?

সাকিবের মামলার বিষয়ে আইন উপদেষ্টার অবস্থান জানতে চাওয়া হলে আসিফ নজরুল জানান, সাকিব দেশের জন্য কিছু বয়ে আনেনি, আমিনুল পুরস্কার বয়ে এনেছিল। তিনি বলেছেন, ‘এটা আওয়ামী লীগই তো শুরু করেছে, ঠিক না? আমিনুল যে ফুটবলার, সাকিব তো আর বাংলাদেশ রাষ্ট্রের জন্য কিছু বয়ে আনেনি।


সাকিব নিজেই অনেক কিছু অর্জন করেছে। আমিনুল তো বাংলাদেশ রাষ্ট্রের জন্য পুরস্কার বয়ে এনেছিল। এনেছিল না? জাতীয় দলের ক্যাপ্টেন ছিল। আমিনুলকে যেভাবে অত্যাচার করা হয়েছে, তখন কি আপনারা প্রশ্ন করেছিলেন? আমিনুলকে তো জেলে ভরা হয়েছে, সাকিবের বিরুদ্ধে জাস্ট মামলা হয়েছে।


২০০৩ সাফ চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন দলের গোলরক্ষক ছিলেন আমিনুল। সাবেক অধিনায়ক যখন গ্রেপ্তার হন তখন পত্রপত্রিকা নীরব ছিল এমনটা স্মরণ করে দিয়ে আসিফ নজরুল বলেছেন, ‘আমিনুলকে যখন গ্রেপ্তার করা হয়েছে, দিনের পর দিন জামিন দিচ্ছিল না। আমি নিজে শুধু প্রথম আলোতে কলাম লিখেছি। আপনাদের কাউকে লিখতে দেখি নাই, আপনাদের পত্রিকায়। একটা জাতীয় দলের বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল সাফ গেমসে তার ইয়েতে চ্যাম্পিয়নশিপে।গ্রেপ্তার করেছে দিনের পর দিন জামিন রিজেক্ট করেছে।’

আমিনুলের মতো যাতে সাকিবকে হয়রানি হতে না হয় সে বিষয়টা দেখবেন বলে নিশ্চিত করেছেন আসিফ নজরুল। সঙ্গে এটাও জানিয়েছেন যে সাকিব গ্রেপ্তার হবেন না। আইন উপদেষ্টা বলেছেন, ‘এটা পুলিশ প্রশাসনের ব্যাপার। আমাদের আমরা যতটুকু বলার, বলার চেষ্টা করেছি। মামলা হওয়া বা এফআইআর হওয়া মানেই তো গ্রেপ্তার না। আমার বিশ্বাস, আমাদের মানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেওয়া হবে, যাতে কেউ অতি উৎসাহিত হয়ে গ্রেপ্তার না করতে যায়। সব কিছুর জন্মদাতা আওয়ামী লীগ। সাকিবের বিরুদ্ধে শুধু মামলা হয়েছে। আশা করি, সাকিব গ্রেপ্তার হবে না।’

গত ৫ আগস্ট আদাবরে গার্মেন্টসকর্মী মো. রুবেল হত্যার ঘটনায় তার বাবা রফিকুল ইসলাম সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অনেকের সঙ্গে সাকিবের বিরুদ্ধে মামলা করেন। মামলার বিষয়টা জনসমক্ষে আসার পরেই প্রশ্ন উঠেছিল পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন তো ৩৭ বছর বয়সী অলরাউন্ডার। তবে সাকিবের পাশে থাকার কথা গতকাল জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইনি সহায়তা দেওয়ার সঙ্গে বিসিবি জানিয়েছে যত দিন সাকিব দোষী সাব্যস্ত না হয়, তত দিন খেলা চালিয়ে যেতে পারবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:   আসিফ নজরুল   সাকিব আল হাসান   মামলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft