বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নার্ভাস নাইনটির ঘরে থামলো সাদমানের ইনিংস
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৫:১০ অপরাহ্ন

ওপেনিংয়ে নেমে রাওয়ালপিন্ডিতে আশার প্রদীপ হয়ে জ্বলছিলেন সাদমান ইসলাম। শুরুর ধাক্কা সামলে দলকে তিনি নিয়ে যান শক্ত অবস্থানে। সেই সঙ্গে নিজেও ছুটছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু নার্ভাস নাইনটির ঘরে থামতে হলো তাকে। সেঞ্চুরির আক্ষেপ নিয়েই সাজঘরে ফিরেছেন বাংলাদেশি ওপেনার।

দলীয় ১৯৯ রানের মাথায় সাদমানকে ফিরিয়েছেন মোহাম্মদ আলি। ৯৩ রানে তাকে বোল্ড করেন আলি। উইকেটে থেকে ১৮৩ বলে হাঁকিয়েছেন ১২ বাউন্ডারি। সাদমানের বিদায়ের পরপর চা বিরতিতে যায় বাংলাদেশ। 

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিলেন সাদমান ইসলাম। আর অর্ধশতক পূরণের অপেক্ষায় ছিলেন আরেক ব্যাটার মুমিনুল হক। লাঞ্চ বিরতির পরই ঠিকই ফিফটির দেখা পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার, তবে ইনিংস বড় করতে পারেননি। ৭৬ বলে ৫০ করে ফেরেন সাজঘরে।

তৃতীয় দিন সকালে খুব একটা লম্বা হয়নি উদ্বোধনী জুটির প্রতিরোধ। আধ ঘণ্টার কম সময়ের মধ্যেই জাকিরের বিদায়ে ভাঙে বাংলাদেশের শুরুর জুটি। দুর্দান্ত ক্যাচ নিয়ে এতে বড় ভূমিকা রাখেন পাকিস্তানের উইকেটরক্ষক রিজওয়ান। এরপর সাদমানকে নিয়ে দেখেশুনেই ব্যাটিং করতে থাকেন অধিনায়ক শান্ত। তবে, তিনিও পারেননি আস্থার প্রতিদান দিতে। দলীয় ৫৩ রানের মাথায় খুররামের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শান্ত। আউটের আগে তার ব্যাট থেকে আসে ৪২ বলে ১৬ রান। জুটি ভেঙে শান্তর বিদায়

তৃতীয় দিন সকালে খুব একটা লম্বা হয়নি উদ্বোধনী জুটির প্রতিরোধ। আধ ঘণ্টার কম সময়ের মধ্যেই জাকিরের বিদায়ে ভাঙে বাংলাদেশের শুরুর জুটি। দুর্দান্ত ক্যাচ নিয়ে এতে বড় ভূমিকা রাখেন পাকিস্তানের উইকেটরক্ষক রিজওয়ান। এরপর সাদমানকে নিয়ে দেখেশুনেই ব্যাটিং করতে থাকেন অধিনায়ক শান্ত। তবে, তিনিও পারেননি আস্থার প্রতিদান দিতে। দলীয় ৫৩ রানের মাথায় খুররামের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শান্ত। আউটের আগে তার ব্যাট থেকে আসে ৪২ বলে ১৬ রান। দিনের শুরুতেই জাকিরের উইকেট হারাল বাংলাদেশ

দ্বিতীয় দিনশেষে দুই ওপেনার সাদমান ইসলাম ও জাকির হাসানের ব্যাটিং আশা দেখাচ্ছিল বাংলাদেশকে। তবে, জুটি বড় করতে পারেননি এই দুই ব্যাটার। তৃতীয় দিনের শুরুতেই সাজঘরে ফেরেন জাকির। আউটের আগে এই বাঁহাতি ব্যাটার করেছেন ৫৮ বলে ১২ রান। আজ শুক্রবার (২৩ আগস্ট) সকালে মাঠে নেমে দিনের চতুর্থ ওভারে দলীয় ৩১ রানের মাথায় নাসিম শাহ এর লেন্থ বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে রিজওয়ানের হাতে ধরা পড়েন জাকির। দারুণ এক ক্যাচে এই বাঁহাতি ব্যাটারকে সাজঘরে ফেরার রিজওয়ান।

এর আগে, টেস্টে বল হাতে শুরুটা দারুণ হলেও শেষটা ভালো হয়নি বাংলাদেশের। ১৬ রানে ৩ উইকেট নিলেও কম রানে থামাতে পারেনি পাকিস্তানকে। মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিলের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৪৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। দলকে ম্যাচে রাখতে এবার লড়াইয়ের দায়িত্ব ব্যাটসম্যানদের কাঁধে। শেষ বেলায় কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ২৭ রান তুলেছিল চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। তৃতীয় দিনে বাংলাদেশের সামনে অপেক্ষা করছে একই রকম কঠিন চ্যালেঞ্জ।

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয়দিনের খেলা বাংলাদেশ সময় বেলা ১১টায় শুরু হয়েছে। বিনা উইকেটে ২৭ রান তুলে প্রথমদিন শেষ করা বাংলাদেশ আজ আবার ব্যাট করতে নেমেছে। সাদমান ইসলাম ১২ ও জাকির হাসান ১১ রান নিয়ে অপরাজিত ছিলেন। বাংলাদেশ আজ পুরো দিন ব্যাটিং করতে চায়। গতকাল এমনটাই জানিয়েছিলেন কোচ ডেভিড হেম্প। তার আগে ১১৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রান তুলে ইনিংস ছেড়ে দেয় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ১৭১ রানে অপরাজিত ছিলেন। এছাড়া সৌদ শাকিল ১৪১ রানের ইনিংস খেলেছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft