বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
শেখ হাসিনার বিরুদ্ধে ৩৩ মামলা
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৯:৪৯ অপরাহ্ন

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর দেশত্যাগ করেন শেখ হাসিনা। গঠন হয় অন্তর্বর্তী সরকার। এরপর থেকেই একের পর এক মামলা হতে শুরু করে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে।

এখন পর্যন্ত শেখ হাসিনার বিরুদ্ধে ৩৩টি মামলা হয়েছে। যার মধ্যে ২৭টি হত্যাকাণ্ডের। বাকী চার মামলা মানবতাবিরোধী অপরাধ এবং গণহত্যার জন্য করা হয়েছে। এছাড়া গুমের অপরাধেও করা হয়েছে একটি মামলা।

সবশেষ মামলা হয়েছে সিলেটে। শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগের ৮৬ জন নেতাকর্মীদের বিরুদ্ধে বুধবার (২১ আগস্ট) মামলা দায়ের করা হয়। গত ৪ আগস্ট সিলেটে আন্দোলনকারীদের ওপর হামলা করায় এ মামলা দায়ের করা হয়।


সিলেট মহানগর আদালতের ম্যাজিস্ট্রেট সুমন ভুঁইয়ার কাছে এ মামলা দায়ের করেন সিলেট জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জুবায়ের আহমেদ। এতে শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকে আসামি করা হয়েছে।

জানা গেছে, গত ৪ আগস্ট সিলেট বন্দরবাজারে শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করে বিএনপি। কিন্তু এতে হামলা ও গুলি চালায় আওয়ামী লীগের নেতাকর্মীরা।


এ মামলায় আরও আসামি করা হয়েছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, আনিসুর রহমান এবং সালমান এফ রহমানকে।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশত্যাগ করেন শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে রয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা   অন্তর্বর্তী সরকার   মামলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft