বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রিজওয়ান-শাকিলের ব্যাটে ভর করে ঘুরে দাড়িয়েছে পাকিস্তান
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৩:৫৪ অপরাহ্ন

রাওয়ালপিন্ডি টেস্টে দ্বিতীয় দিনের নিয়ন্ত্রণ সম্পূর্ণ পাকিস্তানের হাতে। অন্তত এখন পর্যন্ত সেটিই দৃশ্যমান। দুই ব্যাটার মোহম্মদ রিজওয়ান ও সৌদ শাকিলের জুটি পার করেছে ২৩০ রান। দলীয় সংগ্রহ ৩৫০ ছুঁই ছুঁই। যদিও, প্রথম দিন ভালো কেটেছিল বাংলাদেশের। 

কিন্তু, দ্বিতীয় দিনের শুরু থেকেই দিশেহারা সফররতরা। দিনের প্রায় দেড় সেশন ব্যাট করে সেঞ্চুরি তুলে নিয়েছেন রিজওয়ান-শাকিল। জোড়া সেঞ্চুরিতে এই টেস্টের দুদিন না যেতেই বিপাকে বাংলাদেশ।

উইকেটে থাকা দুই সেট ব্যাটারকে কোনোভাবেই আটকানো সম্ভব হচ্ছে। রিজওয়ান ও শাকিল মিলে ক্রমাগত চাপ বাড়াচ্ছেন বাংলাদেশের ওপর। ভঙ্গুর বোলিংয়ে উইকেটের খোঁজে বাংলাদেশের বোলাররা।

প্রথম দিন থেকেই থিতু হয়ে যান পাকিস্তানি ব্যাটার সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। শুরুতে উইকেট হারানোর পর তাদের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। প্রশম সেশনে শতকের পথে এগিয়ে চলেছেন শাকিল-রিজওয়ান। ১১৪ রানে সর্বশেষ উইকেট হারায় স্বাগতিকরা। সেটিও গতকাল। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দ্বিতীয় দিনের শুরু থেকেই ক্রিজে থিতু তারা। প্রথম সেশনে দুজন মিলে পাত্তাই দেননি বাংলাদেশি বোলারদের। সবমিলিয়ে রাওয়ালপিন্ডিতে প্রথম সেশন চাপে থেকেই কেটেছে সফরকারীদের।

এই জুটি ১৪২ রান করেছে ইতোমধ্যে। পাকিস্তানের সংগ্রহ ছাড়িয়েছে আড়াইশ। শরিফুল-হাসানরা তো বটেই, পেস বদলে স্পিনে আসা সাকিব আল হাসানও পারছেন না জুটি ভাঙতে। দ্বিতীয় দিনে আজ বেশ চাপেই আছে বাংলাদেশ। চার উইকেটে ২৫৬ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেছে পাকিস্তান। প্রথম সেশনে কোনো উইকেট পায়নি বাংলাদেশ। শাকিল ৮৬ ও রিজওয়ান অপরাজিত ৮৯ রানে।

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিন শেষ হয়েছিল সমানে-সমান। পাকিস্তানের চার উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ, পাকিস্তান তুলেছিল ১৫৮ রান। টেস্টের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে দুদল। গতকাল বৃষ্টিতে ম্যাচের প্রায় অর্ধেক সময় খেলা না হলেও, আজ সময়মতো শুরু হয়েছে খেলা।

ব্যক্তিগত ৫৭ রান নিয়ে সৌদ শাকিল এবং ২৪ রানে অপরাজিতে থেকে দিন শেষ করেছিলেন মোহাম্মদ রিজওয়ান।

টস জিতে বোলিং বেছে নেয় বাংলদেশ। ইনিংসের শুরুটা দারুণ হয় বাংলাদেশের। ১৬ রানে তুলে নেন পাকিস্তানের তিন উইকেট। তবে, ভালোভাবে দিন শেষ করতে পারেননি শান্ত-শরিফুলরা। ১১৪ রানে ঘটে প্রতিপক্ষের চতুর্থ উইকেটের পতন। চার উইকেটে ১৫৮ রান নিয়ে প্রথম দিনেই ঘুরে দাঁড়ায় পাকিস্তান। এরপর রিজওয়ান ও শাকিল মিলে গড়েন প্রতিরোধ। এই জুটিতে ভর করেই দিনের বাকি অংশ লড়াই করে পার করে পাকিস্তান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft