বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ১:৫১ অপরাহ্ন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) নাজমুল হাসান পাপনের অধ্যায় এখন অতীত। আজ বুধবার (২১ আগস্ট) থেকে নতুন সভাপতি পেল দেশের ক্রিকেট বোর্ড। 

বিসিবির নতুন সভাপতি হয়েছেন সাবেক ক্রিকেটার ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

আজ বিসিবির বোর্ড মিটিংয়ে প্রথমে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন নাজমুল হাসান। এরপর নতুন সভাপতি বেছে নেওয়া হয়।

২০১২ সাল থেকে বিসিবি প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন পাপন। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর ভেঙে দেওয়া হয় জাতীয় সংসদ। রাজনৈতিক থেকে শুরু করে সর্ব মহলে পড়ে পদত্যাগের হিড়িক। সেই তালিকায় নাম লেখান নাজমুল হাসানও। শুরুতে লিখিতভাবে পদত্যাগপত্র জমা না দিলেও প্রথমে বিসিবি সূত্র নিশ্চিত করেছে, তিনি রাজি হয়েছেন সভাপতির পদ ছাড়তে। এরপরই আজ এলো আনুষ্ঠানিক পদত্যাগের ঘোষণা।

পাপনের পর সভাপতি হওয়ার দৌড়ে অনেকের নাম থাকলেও এগিয়ে ছিলেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। বিসিবি প্রধান হওয়ার ব্যাপারে তার সঙ্গে কথা বলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ। 

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ এর আগেও ছিলেন ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্বে। অভিজ্ঞ এই ক্রিকেট সংগঠক দুই  মেয়াদে পালন করেছিলেন বিসিবির প্রধান নির্বাচকের দায়িত্ব। প্রথম মেয়াদে ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত প্রধান নির্বাচকের ভূমিকায় ছিলেন তিনি। ছয় বছর বিরতি দিয়ে দ্বিতীয়বার ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত পালন করেন একই দায়িত্ব। দ্বিতীয় মেয়াদে অবশ্য তাকে নিয়ে হয়েছিল নানা আলোচনা-সমালোচনা। পরে দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

ফারুক আহমেদের সঙ্গে বিসিবি সভাপতি হওয়ার দৌঁড়ে আরও একাধিক নাম ছিল। শোনা যাচ্ছিল বর্ষীয়ান ও অভিজ্ঞ ক্রিকেট কোচ নাজমুল আবেদীন ফাহিম ও বিসিবির কাউন্সিলর সৈয়দ আশরাফুল হক। পাশাপাশি সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলটের নামও শোনা যাচ্ছিল একাধিক মহলে। তাদের পেছনে ফেলে সুযোগ পেয়ে গেলেন ফারুক আহমেদ।

৫৮ বছর বয়সী ফারুক আহমেদ ১৯৮৮ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত প্রতিনিধিত্ব করেছেন বাংলাদেশ জাতীয় দলের। দীর্ঘ সময় খেলেছেন লিস্ট ’এ’ ও প্রথম শ্রেণির ক্রিকেটে। খেলা ছাড়ার পর নানা ভূমিকায় ক্রিকেটের সঙ্গে তার পথচলা অব্যাহত রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ক্রিকেট   বাংলাদেশ ক্রিকেট বোর্ড  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft