বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
বাংলাদেশ-পাকিস্তান সিরিজ কাল শুরু
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৭:৫৬ অপরাহ্ন

জুলাই থেকে শুরু হওয়া বিপ্লব ও রাজনৈতিক অস্থিরতা ছুঁয়ে যায় পুরো দেশ। প্রতিটি সেক্টরেই নেমে আসে আতঙ্ক। স্থবির হয়ে পড়ে সব। ধীরে ধীরে সেসব কাটিয়ে উঠছে বাংলাদেশ। ক্রিকেটাররাও ফিরছেন মাঠে। এমন সময়ে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান সিরিজ। 

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় আগামীকাল বুধবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় শুরু হবে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের অতীত ইতিহাস ভালো না। সাদা পোশাকে দলটির বিপক্ষে এখনও জয়ের দেখা পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। সর্বশেষ পাঁচটির চারটিতেই হেরেছে বাংলাদেশ। ৯ বছর আগে একটি ড্র করেছিল বাংলাদেশ, এরপর শুধুই হার। পাকিস্তানের বিপক্ষে প্রায় তিন বছর পর টেস্ট খেলতে নামছেন শান্ত-সাকিবরা, আর পাকিস্তানের মাটিতে চার বছর পর।

ঘরের মাঠ, শক্তি-সামর্থ্য, পরিসংখ্যান—সব দিকেই এগিয়ে স্বাগতিক পাকিস্তান। তবে, হাল ছেড়ে দিচ্ছে না বাংলাদেশ। সেটি স্পষ্ট করেছেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। তার মতে, পরিসংখ্যান বা রেকর্ড ভাঙা অসম্ভব কিছু নয়। পুরোনোকে পেছনে ফেলে এগিয়ে যেতে চায় বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে আজ শান্ত বলেন, ‘রেকর্ড তো ভাঙা যায়। জানি, কাজটি সহজ হবে না। তবে, আমি বিশ্বাস করি, এবার নতুন কিছু করা সম্ভব হবে। আমাদের সবাই খেলার জন্য উদগ্রীব হয়ে আছে। সবাই মিলে মাঠে বিশেষ কিছু অর্জন করা কঠিন নয়। খেলোয়াড়রা সব রকম পরিস্থিতির জন্য প্রস্তুত। তারা যেকোনো পরিস্থিতিতে নিজেদের মানিয়ে নিতে তৈরি আছে।’

পাকিস্তান অধিনায়ক শান মাসুদ বলেন, ‘আমরা আগের সিরিজে (অস্ট্রেলিয়ার বিপক্ষে) অনেক ভুল করেছিলাম। এই সিরিজে সেসব শুধরে নিতে চাই। বাংলাদেশকে হালকাভাবে দেখার কিছু নেই। তারা উন্নতি করছে। তাদের দলে ম্যাচ জেতানো খেলোয়াড় আছে।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, হাসান মাহমুদ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft