বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বিতর্কিত বিচারপতিদের পদত্যাগের দাবি সুপ্রিম কোর্ট বার সভাপতির
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৬:০৫ অপরাহ্ন

প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিতর্কিত বিচারপতিদের দ্রুত পদত্যাগের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

তিনি আগামী রোববারের মধ্যে সুপ্রিম কোর্ট খুলে দিতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান।

সুপ্রিম কোর্ট বার সভাপতির কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আজ এ দাবি জানান।

এ সময় সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য মো. শফিকুল ইসলাম ও ফাতিমা আক্তার উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার খোকন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতির পদত্যাগ দাবি করেছেন। আমরা তাদের এই দাবির সঙ্গে একমত।

তিনি বলেন, যে সব বিচারপতি সততা ও সাহসিকতার এবং আন্তরিকতার সঙ্গে বিচারকাজ পরিচালনা করেছেন, তাদের ভয় নেই।

সুপ্রিম কোর্ট বার সভাপতি বলেন, রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকে নয়, যারা বিচারিক মন নিয়ে সংবিধান ও আইনানুযায়ী বিচার করতে পারবেন এমন যৌগ্যদের বিচারক পদে নিয়োগ করতে হবে। বিচারক নিয়োগের নীতিমালা প্রণয়নের উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

এ সময় ব্যারিস্টার খোকন শেখ হাসিনার ক্ষমতায় থাকা কালে বিচার বিভাগের নানা অনিয়ম তুলে ধরেন।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার খোকন বলেন, গুম খুনের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। রাজনৈতিক কর্মী ও সাধারণ মানুষকে মিথ্যা গায়েবী ও হয়রানিমূলক মামলা দিয়ে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার বিষয়টির উপর তিনি গুরুত্ব দেন।

সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের রায় দিয়ে দেশে প্রকৃত সংকট তৈরি করেছেন বলে উল্লেখ করেন ব্যারিষ্টার খোকন। অবিলম্বে বিচারপতি খায়রুল হককে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করার দাবি জানান সুপ্রিম কোর্ট বার সভাপতি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft