বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দুর্নীতির দায় নিষিদ্ধ আফগান ক্রিকেটার ইহসানউল্লাহ জানাত
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৫:৪২ অপরাহ্ন

দুর্নীতির দায়ে সব ধরনের ক্রিকেট থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আফগানিস্তানের ব্যাটার ইহসানউল্লাহ জানাত। বুধবার এই সিদ্ধান্ত জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ঘোষণার দিন থেকেই এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, কাবুল প্রিমিয়ার লিগের দ্বিতীয় মৌসুমে ঘটেছে ঘটনাটি।

এসিবি ও বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির দুর্নীতিবিরোধী আইন ভঙ্গ করেছেন ২৬ বছর বয়সী ইহসানউল্লাহ। আর সেই কারণেই তাকে শাস্তির কোপে পড়তে হচ্ছে।

বিবৃতিতে এসিবি জানিয়েছে, ‘ইহসানউল্লাহ জানাত দুর্নীতিবিরোধী আইনের ২.১.১ ধারা ভঙ্গ করেছেন। এই ধারায় ম্যাচের ফলাফলে অবৈধ প্রভাব রাখার চেষ্টা করার কথা বলা রয়েছে। আর সেই কারণে ক্রিকেট-সংশ্লিষ্ট কাজে তাকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। তার বিপক্ষে ওঠা অভিযোগ এবং তার দুর্নীতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন জানাত নিজেই।’

এসিবির বিবৃতিতে আরও জানানো হয়েছে, দুর্নীতিবিরোধী যে ইউনিট রয়েছে, তারা আরও তিন ক্রিকেটারের বিরুদ্ধে এক বিষয়ে তদন্ত করেছে। এখনও তাদের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি। প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

আফগানিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণে ২০টি ম্যাচ খেলেছেন ইহসানউল্লাহ। ২০১৭ সালে হারারাতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়েছিল তার।

জাতীয় দলের হয়ে ওয়ানডে ফরম্যাচে খেলেছেন ১৬টি ম্যাচে। রান করেছেন ৩০৭। জাতীয় দলের হয়ে তিনটি টেস্ট এবং একটি টি-২০ ম্যাচেও খেলেছেন তিনি। ২০২২ সালের জুনের পর আফগানিস্তানের হয়ে আর খেলতে দেখা যায়নি এই ব্যাটারকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft