বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
বিএনপি’র জাতীয় ঐক্যের ডাকে সমর্থন জামায়াতের
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩১ জুলাই, ২০২৪, ১:০২ অপরাহ্ন

একদফা দাবিতে বিএনপি’র জাতীয় ঐক্যের ডাকে সমর্থন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মঙ্গলবার এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এ কথা জানান। 

এটিএম মা’ছুম বলেন, বর্তমান আওয়ামী সরকার মানুষের সকল অধিকার   কেড়ে নিয়ে অবশেষে দেশে গণহত্যা চালিয়েছে। ছাত্রদের বুকে গুলি করে অনেক বাবা এবং মা’কে সন্তানহারা করেছে। সরকার নিজেই দেশে নৈরাজ্য সৃষ্টি করে এখন বিরোধী দলের উপর দোষ চাপানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশসহ বিশ্ববাসী জানে যে, সরকারের মন্ত্রীদের উস্কানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্যের কারণেই ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা বাহিনী দেশে গণহত্যা চালিয়েছে। দেশের সর্বস্তরের মানুষ এই গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। এই পরিস্থিতিতে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘জাতীয় ঐক্যের’ যে আহ্বান জানিয়েছেন আমরা তাকে সাধুবাদ জানাচ্ছি এবং ‘জাতীয় ঐক্যে’ জামায়াতের যোগদানের বিষয়ে আমরা সম্মতি জ্ঞাপন করছি।

গত ২৬শে জুলাই সরকার পতনের একদফা দাবিতে বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনকে নিয়ে জাতীয় ঐক্য গঠনের ঘোষণা দেয় বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০২৩ সালের জুলাই থেকে বিএনপি, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, গণঅধিকার পরিষদ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, গণফোরাম, পিপল্স পার্টি, লেবার পার্টি, এনডিএ এবং ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সংগঠন সরকার পতনের একদফা দাবিতে যুগপৎ আন্দোলন শুরু করে। 

তবে ওই সময়ে জামায়াত আলাদাভাবে সরকার পতনের আন্দোলন থেকে অভিন্ন কর্মসূচি পালন করে। এবার জামায়াতসহ যুগপৎ আন্দোলনের শরিক দল, জোট, বাম-ডানসহ সব রাজনৈতিক দল, ধর্মভিত্তিক ও সকল ইসলামী রাজনৈতিক দল এবং সংগঠন নিয়ে জাতীয় ঐক্যের ডাক দিয়েছে দলটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  রাজনীতি   বিএনপি   জামায়াত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft