বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
প্রাইজমানি বেড়েছে কোপা'র, কত পাবেন চ্যাম্পিয়নরা?
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

৪৮তম কোপা আমেরিকার ফাইনালে আগামী রবিবার মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে লিওনেল মেসির আর্জেন্টিনা খেলতে নামবে টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা কলম্বিয়ার বিপক্ষে।

স্কালোনির দল টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ খেলে ফাইনালে জায়গা করে নিয়েছেন। অন্যদিকে, উরুগুয়ে ও ব্রাজিলের মত দলকে রুখে দিয়ে ফাইনালে উঠে এসেছে কলম্বিয়া। ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হলে কত টাকা পাবে দলগুলো, সেটা নিয়ে সমর্থকদের মধ্যে একটা কৌতূহল রয়েছে।

পুরো টুর্নামেন্টের প্রাইজমানি ধরা হয়েছে ৭২ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৪৪ কোটি টাকা)। টুর্নামেন্টে অংশ নিলেই দলগুলো পাচ্ছে ২ মিলিয়ন ডলার (প্রায় ২৪ কোটি টাকা)। কমপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলে কোনো দল বিদায় নিলে তারা সবমিলিয়ে পাবে ৪ মিলিয়ন ডলার (প্রায় ৪৭ কোটি টাকা)। অর্থাৎ ব্রাজিল পাচ্ছে এই পরিমাণ টাকা।

যারা চতুর্থ হবে, তারা পাবে ৬ মিলিয়ন ডলার (প্রায় ৭০ কোটি) এবং তৃতীয় হওয়া দল পাবে ৭ মিলিয়ন ডলার (প্রায় ৮২ কোটি)। ফাইনালে হেরে যাওয়া দলটি পাবে ৯ মিলিয়ন ডলার (প্রায় ১০৫ কোটি) এবং চ্যাম্পিয়ন দল পাবে ১৬ মিলিয়ন ডলার (প্রায় ১৮৭ কোটি টাকা)।

২০২১ সালের কোপার রানার্সআপ ব্রাজিল পেয়েছিল ৮ মিলিয়ন ডলার (প্রায় ৯৪ কোটি) এবং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা পেয়েছিল ১০ মিলিয়ন ডলার (প্রায় ১১৭ কোটি টাকা)। এবারই প্রাইজমানি বেড়েছে।

অন্যদিকে ২০২২ সালের বিশ্বকাপ জিতে আর্জেন্টিনা পেয়েছিল ৪২ মিলিয়ন ডলার (প্রায় ৪৯২ কোটি টাকা) এবং কনমেবলকে ১০ মিলিয়ন ডলার (প্রায় ১১৭ কোটি) উপহার দিয়েছিল ফিফা।

যদি আর্জেন্টিনা এবারের কোপা আমেরিকাও জয়লাভ করে, তাহলে গত তিন বছরে তাদের আয়ের পরিমাণ দাঁড়াবে ৮৮ মিলিয়ন ডলারে (১০৩১ কোটি টাকা)।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft