বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
কুয়ালালামপুরে ১০ বাংলাদেশিসহ ১৬ অভিবাসী আটক
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ২২ জুন, ২০২৪, ৪:৩৪ অপরাহ্ন

মালয়েশিয়ার কুয়ালালামপুরে ১৬ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। তাদের মধ্যে ১০ বাংলাদেশি রয়েছে।

গতকাল শুক্রবার (২১ জুন) দেশটির রাজধানীর তামান মেলাটি এলাকার একটি শপিংমলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় দুজন স্থানীয় নাগরিককেও আটক করে ইমিগ্রেশন বিভাগ।

আটকদের মধ্যে ১০ জন বাংলাদেশি, ইন্দোনেশিয়ার চারজন এবং ভারত ও পাকিস্তানের দুজন নাগরিক রয়েছেন। আটকদের বয়স ২২ থেকে ৪৫ এর মধ্যে। এছাড়া স্থানীয় দুজন নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।

অভিযান শেষে কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক ওয়ান মোহাম্মদ সাউপি ওয়ান ইউসুফ সাংবাদিকদের জানিয়েছেন, অভিযানের সময় ২৩ জন বিদেশি এবং সাতজন স্থানীয়র কাগজপত্র যাচাই করা হয়। তাতে দেখা যায়, ওই শপিংমলের ফুড কোর্টের প্রায় সব স্টলে অবৈধ অভিবাসীদের নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩-এর অধীনে ডকুমেন্টেশন ও তদন্তের জন্য আটকদের কুয়ালালামপুর ইমিগ্রেশন কমপ্লেক্সে রাখা হয়েছে।

ওয়ান মোহাম্মদ সাউপি ব্যবসার মালিক এবং নিয়োগকর্তাদের সতর্ক করে দিয়েছেন। যারা অবৈধ অভিবাসীদের আশ্রয় দিচ্ছে বা বৈধ নথি ছাড়া তাদের নিয়োগ বা থাকার অনুমতি দিচ্ছে, এমন কারও সঙ্গে ইমিগ্রেশন বিভাগ আপস করবে না বলেও জানিয়েছেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft