বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
আজ ‘বেস্ট ফ্রেন্ড’ দিবস
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ২:১৪ অপরাহ্ন

ব্রিটিশ ভারতীয় ঔপন্যাসিক ও প্রাবন্ধিক বলেছিলেন, ‘জীবনের কুকিতে বন্ধুরা হলো চকোলেট চিপসের মতো’। বন্ধুত্ব এমন এক মূল্যবান সম্পদ, যা আমাদের জীবনে অনেক ভালো কিছু অর্জন করতে সাহায্য করে। জীবনজুড়ে হাজার হাজার বন্ধু হয়। জীবনের শেষ দিন পর্যন্ত থেকে যায় কজন! সত্যিকারের বন্ধু, প্রিয় বন্ধু, পরম বন্ধু, ইংরেজিতে যাকে বলে ‘বেস্ট ফ্রেন্ড’।

আজ ৮ জুন, বিশ্ব ‌‘বেস্ট ফ্রেন্ড’ দিবস। প্রতিবছর এ দিনটিকে স্মরণীয় করতে অনেক রকমের পরিকল্পনা থাকে ‘বেস্ট ফ্রেন্ড’-কে নিয়ে।

গবেষণা বলছে, প্রতি ১২ জনে একজন হয় পরম বন্ধু। আবার একই সময়ে মানুষের দুইয়ের অধিক ‘বেস্ট ফ্রেন্ড’ থাকে না। ঠিক যেন প্রেমের মতোই ব্যাপার।

প্রতি বছর ৮ জুন পালন করা হয় বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস। এই বছর শনিবার পড়েছে এই দিনটি।

প্রিয় বন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানানোর উদ্দেশ্যেই পালন করা হয় এই দিনটি। আপনার জীবনে তার ভূমিকা কতখানি, তা মনে করিয়ে দেওয়ার মাধ্যমেই আপনি পালন করতে পারেন এই দিনটি।

১৯৩৫ সালের ৮ জুন এই দিনটিকে পালন করার স্বীকৃতি দেয় মার্কিন কংগ্রেস। আগস্ট মাসের প্রথম রবিবার জাতীয় বন্ধুত্ব দিবস এবং ৮ জুন বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস পালন করার কথা ঘোষণা করে তারা। এই সময় এই দিনটি জনপ্রিয় না হলেও সময়ের সঙ্গে সঙ্গে এবং সোশ্যাল মিডিয়ার কল্যাণে আজ এই দিনটি ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে বিশ্বজুড়ে।

সারাদিনের ব্যস্ততার মধ্যেও সময় বের করে নিজের প্রিয় বন্ধুর সঙ্গে সময় কাটান। চেষ্টা করুন, তার পছন্দের জিনিস তাকে উপহার দিয়ে তাকে আনন্দ দেওয়ার। জানান, আপনি তাকে কতটা ভালোবাসেন। এভাবেই একটা দিন ধার্য রাখুন আপনার প্রিয় বন্ধুর জন্য।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft