সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
শেষ আটে নোভাক জোকোভিচ
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪, ৪:৫২ অপরাহ্ন

ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ডে গতকাল ফ্রান্সিসকো সেরুন্দোলের বিপক্ষে খেলতে নেমেছিলেন নোভাক জোকোভিচ। রেকর্ড গ্র্যান্ডস্লামজয়ী কিংবদন্তির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছেন ফ্রান্সিস্কো। তবে শেষ পর্যন্ত জোকোভিচের কাছে হার মানতে হয়েছে তাকে। প্রায় পৌণে পাঁচ ঘন্টার ম্যাচটি সার্বিয়ান কিংবদন্তি জিতে নিয়েছেন ৬-১, ৫-৭, ৩-৬, ৭-৫, ৬-৩ গেমে।

এর আগে তৃতীয় রাউন্ডের ম্যাচটিতেও প্রায় পাঁচ ঘণ্টা লড়াই করে জিততে হয়েছিল জোকোভিচকে। এরপর আবার তুখোড় লড়াইয়ের সম্মুখীন হন তিনি। তবে অভিজ্ঞতাই শেষ পর্যন এগিয়ে দিয়েছেন সার্বিয়ান তারকাকে।

ফ্রান্সিসকোর বিপক্ষে ম্যাচটিয়ে প্রথম সেট ঠিকই জিতে নিয়েছিলেন জোকোভিচ। তবে এরপরই ছন্দপতন হয় তাঁর। তুমুল লড়াইয়ে পরের দুই সেট নিজের করে নেন আর্জেন্টাইন তারকা। এদিকে দুই সেট হারের পর চোটে পড়েন জোকার। এমন সময়ে চতুর্থ সেটও প্রায় জিতেই গিয়েছিল ফ্রান্সিসকো।

তবে শেষ পর্যন্ত ঠিকই ঘুরে দাঁড়িয়েছেন জোকোভিচ। ৭-৫ গেমে চত্তুর্থ সেট জিতে নেয়ার পর জোকোভিচ পঞ্চম সেটটি জিতে নেন ৭-৫ গেমে। ফলে নিশ্চিত হয় তাঁর শেষ আটে খেলা। এদিকে শেষ আট নিশ্চিতের পাশপাশি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে নিজের ৩৭০ তম জয় নিশ্চিত করেছেন জোকোভিচ। টেনিসের উন্মুক্ত যুগে সবথেকে বেশি জয়ের রেকর্ড এটিই। এ যাত্রায় তিনি ছাড়িয়ে গেছেন রজার ফেদেরারকে।

এদিকে ফ্রেঞ্চ ওপেনের শেষ আট নিশ্চিতের পর জোকোভিচ বলেন, ‘শেষ ম্যাচে আমি ২-১ ব্যবধানে পিছিয়ে ছিলাম। চতুর্থ সেটে আপনারা প্রচুর শক্তি জুগিয়েছেন আমাকে। আজও একই কাজ করলেন। সত্যিই, আপনাদের ধন্যবাদ, এর বাইরে আর কীইবা বলতে পারি? তিন বা চারবার এই ম্যাচ হারা থেকে পয়েন্ট দূরত্বে ছিলাম। আমার প্রতিপক্ষকে ধন্যবাদ দিতে হবে। সে বড় প্রশংসার দাবিদার। আমি জানি না, কীভাবে আমি এমন ম্যাচ ফের জিতলাম।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   টেনিস   নোভাক জোকাভিচ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft