বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেই বিদায় নাদালের
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ৪:০৫ অপরাহ্ন

ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হলো রাফায়েল নাদালকে। এই টেনিস তারকা ইতোমধ্যে জিতেছেন ২২টি গ্র্যান্ড স্ল্যাম। যার মধ্যে ১৪টিই কিনা ফ্রেঞ্চ ওপেনে। এবার সেই নাদালই ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন। 

গতকাল সোমবার (২৭ মে) চতুর্থ বাছাই আলেক্সান্দার জাভরেভের কাছে হেরে অবিশ্বাস্য এই পতন দেখতে হয় তার। নেমেছিলেন ২৭৬তম অবাছাই হিসেবে। কিন্তু রোঁলা গ্যারোর লাল কোর্টে নাদান তো নাদালই। জাভরেভের সামনে তাকে ফেভারিট মেনেছিলেন সবাই কিন্তু বয়স আর ইনজুরিতে তিনিও নিজের সেরাটা পেছনে ফেলেছেন বোঝা গেল আবার।

২০২৩ সালের পর থেকে খেলেছেন মোটে ৮ ম্যাচ। বোঝা গেল, বেলায় বেলায় নাদালও এখন শেষের প্রান্তে।

সোমবার (২৭ মে) ছেলেদের প্রথম রাউন্ডে আলেক্সান্দার জভেরেভের কাছে ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমের হারে বিদায় নিয়েছেন অন্যতম সেরা এই টেনিস তারকা। ফ্রেঞ্চ ওপেনের এই লাল দুর্গে এখন অব্দি ১১৬ ম্যাচ খেলেছেন নাদাল। যার মধ্যে মাত্র চতুর্থ বারের মতো হারের স্বাদ পেলেন তিনি। 

২০০৫ সালে এই লাল দুর্গেই শিরোপা জিতে বিশ্ববাসীকে নিজের আগমনের জানান দিয়েছিলেন নাদাল। পরবর্তীতে ১৪টি শিরোপা জিতে বনে যান ফ্রেঞ্চ ওপেনের রাজা। সেই নাদালই কিনা প্রথম রাউন্ডের বাঁধা টপকাতে পারলেন না! জভেরভের মুখোমুখি হওয়ার আগে নাদাল নিজেই বলেছিলেন ‘সম্ভাব্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ।’ শেষ পর্যন্ত সেই প্রতিপক্ষের কাছেই যেন খুন হলো নাদালের সাম্রাজ্য। 

গ্র্যান্ড স্ল্যাম ক্যারিয়ারে প্রথম রাউন্ড থেকে বিদায় নেবার অভিজ্ঞতা তার জন্য নতুন নয়। তবে বিরল বলা চলে নিশ্চিতভাবে। এর আগে মাত্র একবারই গ্র্যান্ড স্ল্যাম এর প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন ৩৭ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। তাও ১১ বছর আগের উইম্বলডনে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   টেনিস   রাফায়েল নাদাল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft