বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সরকার গোটা জাতিকে প্রভুরাষ্ট্রের কাছে বন্দী রাখতে চায়: রিজভী
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৬:৫৯ অপরাহ্ন

বর্তমান সরকার গোটা জাতিকে প্রভুরাষ্ট্রের কাছে বন্দী রাখতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

আজ শনিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি। 

রিজভী বলেন, দেশের নির্বাচন ব্যবস্থাকে জাদুঘরে পাঠিয়ে দেয়া হয়েছে। আজকে আমরা বাংলাদেশে যাদের মাফিয়া বলে চিনি, সেসব লোক বা অন্যান্য নেতাকর্মীরা নির্বাচনে দাঁড়ালে আর কেউ সেখানে দাঁড়াতে পারে না, রাজনীতি করতে পারে না। 

ভারতে এমপি আনোয়ারুল আজীম আনার খুনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত করে সব প্রকাশ্যে আসার আগেই স্বরাষ্ট্রমন্ত্রী বলে দিলেন- এখানে ভারতের কোনো ইনভলবমেন্ট নেই। অর্থাৎ, ঘোড়ার আগে তারা গাড়ি ঘুরিয়ে দিলো। ঘটনাটি নিয়ে বিভিন্ন কনফিউশন তৈরি হচ্ছে। তার (এমপি আনার) তো এই অবৈধ সরকারের এমপির সিল ছিল- এটা কি সে দেশের প্রশাসন যাচাই করেনি? পত্রিকায় পড়লাম- লাশ কেটে টুকরো টুকরো করা হয়েছে। আর সন্দেহভাজন হিসেবে কসাই জিহাদ নামে একজনকে ধরা হয়েছে। এ ধরনের অপরাধ ভারতে আশ্রয় পায় কি করে?

রিজভী বলেন, অনেক সময় আমরা শুনি বাংলাদেশের সব শীর্ষ সন্ত্রাসীরা ভারতে আশ্রয় নিয়ে সেখান থেকে বাংলাদেশে চাঁদাবাজিসহ নানা অপরাধ করছে। এগুলো আশ্রয় পায় কীভাবে? আজকে বাংলাদেশের নিরাপত্তা ভেঙে তছনছ হয়ে গেছে। ভারতের পেরেকে তক্তপোশে বসা সরকার যেকোনো মুহূর্তে উল্টে যাবে।

অতিরিক্ত ঋণে নির্ভর করে ক্ষমতাসীনরা দেশকে ভিক্ষুক রাষ্ট্রে পরিণত করতে চায় মন্তব্য করে তিনি বলেন, ক্ষমতাসীনদের আত্মীয়-স্বজনরাই ঋণ খেলাপি ও লুটপাটের সঙ্গে জড়িত। এ সময় আইজিপির অ্যাকাউন্ট ফ্রিজের নামে জনগণকে আইওয়াশ করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  রাজনীতি   সরকার   রুহুল কবির রিজভী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft