বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৫ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি, তদন্তে সিআইডি
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৬:৫০ অপরাহ্ন

ভারতের চিকিৎসার জন্য গিয়ে ‘খুন হওয়া’ আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের মরদেহ এখনও উদ্ধার হয়নি বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ। 

সংস্থাটি জানিয়েছে, বিষয়টি আর ক্ষতিয়ে দেখতে তদন্ত চলছে এবং রাজ্যের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তদন্তের দায়িত্ব নিয়েছে।

আজ বুধবার বিকেলে এক সংবাদিক সম্মেলনে এ তথ্য জানান পশ্চিমবঙ্গ গোয়েন্দা পুলিশের আইজি অখিলেশ চতুর্বেদী।

তিনি বলেন, বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম ব্যক্তিগত সফরে এসে এখান থেকে নিখোঁজ হয়ে যান। ১৮ মে ব্যারাকপুর পুলিশ কমিশনারের কাছে একটি নিখোঁজ ডায়েরি করা হয়। এমপি পরিচিত গোপাল বিশ্বাস এই অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করি। 

এই ঘটনা তদন্তে ব্যারাকপুর পুলিশ কমিশনারের একটি তদন্তকারী দল গঠন করা হয়। এরপর গত ২০ মে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এই কেসটিকে গুরুত্ব দিয়ে তদন্ত করার একটি নির্দেশ আসে বলে জানান তিনি।

চতুর্বেদী জানান, বুধবার আমাদের কাছে তথ্য আসে তাকে খুন করা হয়ে থাকতে পারে। এরপরে আমাদের পুলিশ এই ফ্ল্যাটটি সনাক্তকরণ করে। কারণ এখানেই তাকে শেষবার দেখা গিয়েছিল। 

আমাদের কাছে যা তথ্য আছে তাতে এমপি ১৩ তারিখে এই আবাসনে ঢুকেছিলেন। তবে এর আগে এসেছিলেন কিনা সেটি আমাদের কাছে পরিষ্কার নয়। তার সঙ্গে আরও কয়েকজন ছিলেন সেই বিষয়টি এখনও তদন্ত সাপেক্ষ, যোগ করেন চতুর্বেদী।
 
এমপি আনারের শরীর টুকরো টুকরো করা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে তার সত্যতা কতুটুকু, এমন প্রশ্নের জবাবে চতুর্বেধী বলেন, এটা এখনই বলা সম্ভব নয়। টিম ফিঙ্গারপ্রিন্ট, ফটোগ্রাফিসহ সবাইকে এই তদন্ত করতে বলা হয়েছে। তারা খতিয়ে দেখছেন।
 
তিনি আরও জানান, যে প্লটটিতে ওই এমপি উঠেছিলেন সেটি সন্দীপ রায়ের নামে এক ব্যক্তির। তিনি পশ্চিমবঙ্গ সরকারের আবগারি দপ্তরে কাজ করেন। তিনি ভাড়া দিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের (প্রবাসী বাংলাদেশি) বাসিন্দা আখতারুজ্জামান নামে এক ব্যক্তিকে।

এদিকে যে ফ্ল্যাটে আনোয়ারুল আজিম ছিলেন বলে মনে করা হচ্ছে, সেই ফ্ল্যাটে রক্তের দাগ মিলেছে। ফরেনসিক বিশেষজ্ঞরা সেখান থেকে আঙুলের ছাপ এবং রক্তের নমুনা সংগ্রহ করেছে।

কলকাতা পুলিশ সূত্র বলছে, তাদের ধারণা ওই ফ্ল্যাটে আনারকে হত্য করে তার দেহ টুকরো টুকরো করা হয়। সেই দেহাংশ এখনও মেলেনি। তবে ফ্ল্যাটে রক্তের নমুনা মিলেছে। পুলিশ কয়েকজনকে খুঁজে পেয়েছে।

এদিকে বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের বলেছেন, কলকাতা পুলিশ বাংলাদেশের উপহাইকমিশনকে জানিয়েছে ওই ফ্ল্যাটে সংসদ সদস্য আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে, তবে সেখানে পুলিশ কোনো লাশ খুঁজে পায়নি।

আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছে, এমপি আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ভারতের কেউ নয়, বাংলাদেশিরাই জড়িত। ইতিমধ্যে তিন জনকে আটক করা হয়েছে। 

চিকিৎসার জন্য গত আট দিন ধরে নিখোঁজ থাকার পর কলকাতার নিউ টাউনের বিলাসবহুল আবাসন ‘সঞ্জীভা গার্ডেন’ থেকে ঝিনাইদহ-৪ আসনের সরকারদলীয় এই এমপির মরদেহ উদ্ধার করার কথা জানায় স্থানীয় পুলিশ।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   আনার   খুন   মরদেহ উদ্ধার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft