বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৬ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
শান্ত অধিনায়কত্বে ভালো করছে: লিটন
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ১:৫২ অপরাহ্ন

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছেন ওপেনার লিটন দাস। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে তার থাকা নিয়েও কম জলঘোলা হয়নি। তবে সব কিছু এড়িয়ে দলের সঙ্গে এখন যুক্তরাষ্ট্রে উইকেটকিপার এই ব্যাটার। নিজের চেনা ছন্দে ফেরার জন্য প্রতিনিয়ত চেষ্টা করছেন ক্ল্যাসিক এই ওপেনার। আর বিশ্বমঞ্চে অভিজ্ঞ এই ওপেনারের কাছে টাইগার সমর্থকদের প্রত্যাশাও বেশ।

বিশ্বকাপে পাড়ি জমানোর আগে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সাক্ষাৎকার নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ধারাবাহিকভাবে সেসব সাক্ষাৎকার প্রকাশ করছে বিসিবি।

আজ মঙ্গলবার (২১ মে) লিটনের সাক্ষাৎকার প্রকাশ করে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা। সেই সাক্ষাৎকারে ক্রিকেট নিয়ে অনেক কথাই শুনিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

আলাপে লিটনের ভাষ্য, ‘আমার অনেক মানুষই আছে যে কিনা আমাকে মোটিভেট করে সবসময়। অনেক কোচই আছে, যাদের সঙ্গে কথা হয়; যারা কি না আমাকে মোটিভেট করে। আসলে এই সময়ে মোটিভেট করাটা অনেক বড় বিষয়। সবচেয়ে আমার কাছের মানুষ হচ্ছে স্ত্রী। সবসময় আমাকে সাহস দেয়, এর থেকে আর বড় কিছু লাগে না।’

নাজমুল হোসেন শান্তর অধীনে নিজের তৃতীয় বিশ্বকাপ খেলবেন লিটন। এর আগে, মাহমুদউল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসানের মতো দুই অভিজ্ঞ অধিনায়কের সঙ্গে বিশ্বমঞ্চে খেলেছেন তিনি।

শান্তর অধিনায়কত্ব নিয়ে লিটনের মন্তব্য, ‘খুবই ভালো শেষ কয়েকটা সিরিজ সে (শান্ত) অধিনায়কত্ব করছে, আমার কাছে খুবই ভালো লাগছে। যেহেতু নিউ কামার, তার কাছে তিন ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে। ওভার-অল যা দেখছি, তাতে মনে হচ্ছে উন্নতি। স্বাভাবিক, যেকোনো মানুষের উন্নতির শেষ নেই, সে খুব ভালো করছে।’

তারুণ্যনির্ভর দলে দুই সিনিয়র ক্রিকেটার সাকিব এবং মাহমুদউল্লাহ-ও আছেন। এটিই হতে পারে সাবেক এই দুই অধিনায়কের শেষ বিশ্বকাপ। এই দুই সিনিয়রের বেশ কিছু অজানা গুনের কথাও শুনিয়েছেন লিটন।

তার (লিটন) মতে, ‘আমার তো দেখে মনে হয় না সাকিব (ভাই) অনেক পুরাতন খেলোয়াড়। উনি যেভাবে ব্যবহার করে সবার সঙ্গে, মনে হয় যে খুবই ফ্রেন্ডলি। এটা একটা সবথেকে বড় জিনিস, ইনফ্যাক্ট রিয়াদও (ভাই) এখন অনেক ফ্রেন্ডলি। তারা সবাই চেষ্টা করে আমরা তো অনেকদিন ধরে খেলছি, নতুন যারা জুনিয়ররা আসছে তাদের সঙ্গেও খুবই ফ্রেন্ডলি বিহেভ করছে, তারা যেন কমফোর্ট ফিল করে।’

এদিকে বিশ্বমঞ্চে মাঠে নামার আগে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। মঙ্গলবার (২১ মে) মাঠে গড়াচ্ছে এই সিরিজের প্রথম ম্যাচ। প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২৩ ও ২৫ মে অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের পরের ম্যাচ দুটিও একই সময়ে অনুষ্ঠিত হবে।

অন্যদিকে আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর মাঠে গড়াচ্ছে। ২০ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের অভিযান শুরু হবে ৮ জুন। যুক্তরাষ্ট্রের ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে শান্তর দল।

১০ জুন দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে টাইগাররা। পরবর্তীতে ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে লাল-সবুজের প্রতিনিধিরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ক্রিকেট   বাংলাদেশ ক্রিকেট দল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft