বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৫ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত-পাকিস্তান!
প্রকাশ: সোমবার, ২০ মে, ২০২৪, ৯:১৩ অপরাহ্ন


আর মাত্র ১৩ দিন পর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির জমজমাট এই আয়োজন এবার অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্যে স্কোয়াড ঘোষণা করে প্রায় সব দলগুলো। এরই মধ্যে আসন্ন বিশ্বকাপের উত্তাপ ছড়াচ্ছে ক্রিকেট মহলে। 

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে বিভিন্ন ধরনের ভবিষ্যদ্বাণী করছেন সাবেক ক্রিকেটাররা।  সেখানে এবার যোগ দিলেন ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ। তিনি চার সেমিফাইনালিস্ট দলের নাম জানিয়েছেন। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তানকে ফাইনালও দেখতে চান তিনি।

আইসিসির ইভেন্টে বরাবরই হট ফেভারিট দল সাজিয়ে থাকে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দল। অপরদিকে ব্যালেন্সড দল সাজিয়ে চমকে দেয় নিউজিল্যান্ড। পাকিস্তানও এছাড়া সেরা দল সাজিয়ে থাকে। কাইফ তার চার সেমিফাইনালিস্ট দলে কোনো চমক রাখেননি, ফেভারিটদেরই তিরি তালিকায় রেখেছেন।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইলে কাইফ বলেন, ‘স্বাভাবিকভাবেই ভারত থাকবে। ওয়েস্ট ইন্ডিজ তাদের ঘরের মাটিতে খেলছে। তারা যে বিপদজনক হবে তা বলার অপেক্ষা রাখে না। নিউজিল্যান্ডকে সেরা চারে রাখতে হবে। আইসিসির ইভেন্টে তারা দুর্দান্ত। এছাড়া অস্ট্রেলিয়া ও পাকিস্তানের যে কেউ আসতে পারে। যদি পাকিস্তান আসে তাহলে সেমিফাইনাল বা ফাইনালে তাদের সঙ্গে ভারতকে দেখতে চাই। ভারত বনাম পাকিস্তান ফাইনাল কেন নয়?’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ভারত। এবার অভিজ্ঞ ও সেরা পারফর্মারদের নিয়ে আরও ভালো কিছুর স্বপ্ন দেখছে দলটি। কাইফও শুনিয়েছেন আশার বাণী, ‘গতবারের চেয়ে এবার আমাদের ভালো বোলিং লাইনআপ রয়েছে। যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব রয়েছে। অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা ভালো বোলার। তারা অনেক অভিজ্ঞ ও খেলা ঘুরিয়ে দিতে পারে। জাসপ্রিত বুমরাহ গত আসরে খেলেনি। আমি মনে করি এবারের বিশ্বকাপের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলছে সে।’

আইসিসি টি–টোয়েন্টি বিশ্বকাপে সাতবার মুখোমুখি হয়েছে ভারত–পাকিস্তান। ভারতের ৬ জয়ের বিপরীতে পাকিস্তান জিতেছে মাত্র একটি ম্যাচ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft