বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাজার মূলধন হারিয়েছে ৬৪ হাজার কোটি টাকা    খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার   
কোপা আমেরিকার থিম সং হচ্ছে 'শাকিরার' গান
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৯:৩৫ অপরাহ্ন

২০১০ ফুটবল বিশ্বকাপের থিম সং গেয়েছিলেন কলম্বিয়ার জনপ্রিয় সংগীতশিল্পী শাকিরা। এক দশক পেরিয়ে গিয়েছে। এখনও বিশ্বের জনপ্রিয়তম গানগুলির প্রথম সারিতে নিজের জায়গা ধরে রেখেছে পপ গায়িকা শাকিরার ‘ওয়াকা ওয়াকা’। কিন্তু ফুটবল বিশ্বকাপের থিম সঙে কী এমন ম্যাজিক ছিল, দশক পেরিয়ে গেলেও যাতে আচ্ছন্ন হয়ে রয়েছেন বিশ্ববাসী? ২০১০ সালের বিশ্বকাপ ফুটবলের আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়।

গ্রেটেস্ট শো অন দ্য আর্থ হিসাবে পরিচিত টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব সেবারই প্রথম পেয়েছিল আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ মাতিয়ে দিয়েছিল স্পেন। জাভি-ইনিয়েস্তা-পুওলদের টিকিটাকা ফুটবল ঝড় তুলেছিল বিশ্বে। কিন্তু সবকিছু ছাপিয়ে ২০১০ বিশ্বকাপের থিম সিং জায়গা করেছিল কোটি কোটি মানুষের মনে। ২০১০ সালের পর আবারো কোনো ফুটবল টুর্নামেন্টের থিম সং গাইতে যাচ্ছেন এই শিল্পী।

আগামী ২১ জুন থেকে মাঠে গড়াবে কোপা আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই। এই টুর্নামেন্টের থিম সং হিসেবে বেছে নেয়া হয়েছে শাকিরার গাওয়া ‘পুন্টেরিয়া’ শিরোনামের একটি গান। সম্প্রতি আমেরিকান র‍্যাপার কার্ডি বি’র সঙ্গে একটি গান গেয়েছেন শাকিরা। ‘পুন্টেরিয়া’ নামের গানটি কোপা আমেরিকার থিম সং হিসেবে বিবেচিত হবে। মার্চ মাসে এই গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন শাকিরা।

সম্প্রতি এক অনুষ্ঠানে শাকিরা জানিয়েছেন, কোপা আমেরিকার থিম সং হিসেবে ‘পুন্টেরিয়া’ নামক গানটি বেছে নেয়া হয়েছে। ‘লাস মুজেরেস ইয়া নো লোরান’ এর অ্যালবাম থেকে এই গানটি বেছে নেয়া হয়েছে। আগামী এক মাস এই গানটি সকলের মুখে মুখে শোনা যাবে। আগামী ২০ জুন আর্জেন্টিনা ও কানাডার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কোপা আমেরিকার। যা চলবে ১৪ জুলাই পর্যন্ত। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft