বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাজার মূলধন হারিয়েছে ৬৪ হাজার কোটি টাকা    খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার   
যুক্তরাষ্ট্রে পাঠানো হয়েছে তাসকিনের মেডিকেল রিপোর্ট
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ৭:৫৬ অপরাহ্ন

তাসকিন আহমেদের শরীরের ডান পাশের মাংস পেশির চোট দীর্ঘদিনের। চোট নিয়ে মাঝে মধ্যেই অস্বস্তিতে পড়েন এই ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতেও পড়েছেন পুরোনো সেই চোটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডানহাতি ফাস্ট বোলারের এ চোট বিশ্বকাপে থাকা না থাকা নিয়ে শঙ্কা।

গতকাল রোববার পঞ্চম টি-টোয়েন্টির আগে ব্যথা বাড়লে তাসকিনকে পাঠানো হয় হাসপাতালে। আজ সোমবার (১৩ মে) সকালে রিপোর্ট পেয়ে সেটি পাঠানো হয়েছে আমেরিকায়। সেখানকার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাসকিনের বিষয়ে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ বিষয়ে বিসিবির নির্বাচক প্যানেলের এক সদস্য সাংবাদিকদের জানিয়েছেন, তাসকিনের মেডিকেল রিপোর্টের স্ক্যান কপি যুক্তরাষ্ট্রে চিকিৎসকের কাছে পাঠানো হয়েছে। যেহেতু দল সেখানে থাকবে, তাই ওই দেশের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

তাসকিনের বিশ্বকাপে খেলা না খেলার বিষয়ে এখনো চূড়ান্ত না হলেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার খেলা যে হচ্ছে না এটা পুরোপুরি নিশ্চিত। আর আসন্ন এই সিরিজের তার বিকল্প হিসেবে ভাবা হচ্ছে আরেক পেসার হাসান মাহমুদকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বুধবার (১৫ মে) দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ দল। হিউস্টনে স্বাগতিকদের বিপক্ষে প্রস্তুতিমূলক সিরিজ রয়েছে টাইগারদের। আগামী ২১, ২৩ ও ২৫ মে মাঠে গড়বে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের এই সিরিজ।

হাসান ছাড়াও আরও দুই-তিনজকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হতে পারে। ধারণা করা হচ্ছে পুরোপুরি সেরে ওঠতে তাসকিনের তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। স্বাভাবিকভাবে যুক্তরাষ্ট্রের বিপক্ষ প্রস্তুতিমূলক এই সিরিজ খেলতে পারবেন না তিনি।

তবে বিশ্বকাপে তাসকিনকে পেতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে পাঠানো বিশ্বকাপের দলে পরিবর্তন আনা যাবে ২৫ মে পর্যন্ত।

ততদিন দলের সঙ্গে থাকবেন ডানহাতি এ বোলার। যদি চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন, তাহলে যুক্ত হবেন বিশ্বকাপ স্কোয়াডে। নয়তো তাকে ফিরে হতে হবে দেশে। আর যদি তাই হয় তাহলে এ নিয়ে ৩টি বিশ্বকাপ মিস করবেন তাসকিন আহমেদ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ক্রিকেট   বাংলাদেশ ক্রিকেট দল   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft