বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
বিএসএমএমইউর মেডিকেল ফিজিক্স প্রোগ্রামে আবেদন শুরু ১৩ মে
প্রকাশ: রোববার, ১২ মে, ২০২৪, ৬:০১ অপরাহ্ন

 বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) অধিভুক্ত ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিকেল ফিজিক্সের এমএসসি ইন মেডিকেল ফিজিক্স প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার (১৩ মে) থেকে শুরু হয়ে আগামী ৩১ মে রাত ১১টা ৪৫ মিনিট পর্যন্ত অনলাইনে এই আবেদন করা যাবে। দুই বছর মেয়াদি এ কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ জুন। রোববার (১২ মে) প্রতিষ্ঠানটির উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এবং বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের অধীনে পরিচালিত ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিকেল ফিজিক্সে আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া একাডেমিক সেশনে দুই বছর মেয়াদি (এক বছরের বাধ্যতামূলক হাসপাতাল রেসিডেন্সিসহ) এমএসসি ইন মেডিকেল ফিজিক্স প্রোগ্রামে ভর্তির জন্য আবেদনপত্র আহ্বান করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীকে এসএসসি-এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলোতে জিপিএ ৫ এর মধ্যে অন্তত ৩ দশমিক ৫ অর্জন করতে হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদিত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে মেডিকেল ফিজিক্স, ফিজিক্স, অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্স, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংসহ সম্পর্কিত ডিসিপ্লিনে ৪ বছরের ব্যাচেলর ডিগ্রি থাকলে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবে। এক্ষেত্রে সিজিপিএ ৪ এর মধ্যে অন্তত ২ দশমিক ৭৫ থাকতে হবে। বিশ্বের অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকেও আবেদন করা যাবে।

ভর্তির নিয়মাবলী-
সোমবার (১৩ মে) অনলাইনে আবেদন শুরু হয়ে চলবে ৩১ মে রাত ১১টা ৪৫ মিনিট পর্যন্ত। আবেদনের আগে ব্যাংক ড্রাফট করতে হবে। রোববার থেকে আগামী ৩০ মে পর্যন্ত এই পেমেন্ট করা যাবে। এছাড়া ১৯ জুন থেকে ২৯ জুন সকাল ৮টার মধ্যে আবেদনকারীকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। একই দিন সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত বিএসএমএমইউ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা দিতে হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft