বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
আইএলও’র যৌক্তিক সুপারিশ গ্রহণ করা হবে: আইনমন্ত্রী
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ১২ মে, ২০২৪, ৫:৩৩ অপরাহ্ন

শ্রম আইন নিয়ে আইএলও প্রতিনিধিরা যেসব সুপারিশ করেছেন বাংলাদেশের প্রেক্ষাপটে সেগুলো বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

তিনি বলেছেন, তাদের দেয়া সুপারিশের মধ্যে যেগুলো বাংলাদেশের জন্য যৌক্তিক, সেগুলোই গ্রহণ করা হবে।

আজ রোববার (১২ মে) দুপুরে সচিবালয়ে শ্রম আইন সংশোধনের বিষয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি। এদিন আইএলও প্রতিনিধিদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা বৈঠক হয়।

বৈঠক শেষে আইনমন্ত্রী বলেন, আমরা যে বিষয়ে আলাপ করছি সেটি হলো বাংলাদেশ শ্রম আইনের সংশোধন। সেখানে আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এই সংশোধনের ব্যাপারে কিছু সাজেশন দিয়েছে। সেই সাজেশন কতটা আমাদের দেশের স্বার্থে যৌক্তিক, সেটা নিয়ে আলাপ-আলোচনা হচ্ছে। পাশাপাশি আমরা কোনটা গ্রহণ করতে পারবো, কোনটা পারবো না সেগুলো নিয়েও বিস্তারিত আলোচনা হচ্ছে।

তিনি বলেন, শ্রম অধিকার ও শ্রম আইন নিয়ে ৪১টি পয়েন্টে আইএলও’র প্রতিনিধিদের সঙ্গে আলোচনা চলছে। এরমধ্যে ১৭টি বিষয়ের ওপর আলোচনা শেষ হয়েছে। বাকি ২৪টি বিষয় নিয়ে সোমবার (১৩ মে) সকালে আবারও বৈঠক হবে বলেও জানিয়েছেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   আইনমন্ত্রী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft