বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে: টিআইবি
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ৫:৩৫ অপরাহ্ন

ভূমিদস্যুদের জবাবদিহিতার আওতায় আনার কোনো কার্যক্রম নেই। এতে সাংবাদিক ও পরিবেশকর্মীদের ওপর নির্যাতন বাড়ছে বলে জানিয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

আজ বৃহস্পতিবার (২ মে) সকালে রাজাধানীর মাইডাস সেন্টারে এক আলোচনায় সভায় এ কথা জানান তিনি।

ড. ইফতেখারুজ্জামান বলেন, দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে। পরিবেশ নিয়ে কাজ করা সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। ২০২২-২৩ মেয়াদে ১২ জন পরিবেশকর্মী নিহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

গণমাধ্যমকর্মীদের বাক-স্বাধীনতা যাতে খর্ব না হয়, সেজন্য সুশাসনের ওপর অঙ্গীকারনামা রক্ষার আহ্বান জানিয়েছে টিআইবি।

সংস্থাটির নির্বাহী পরিচালক আরও বলেন, প্রাতিষ্ঠানিকভাবে আন্দোলনের কার্যক্রম সঙ্কুচিত হয়ে আসছে। রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করে প্রতিবাদ করায় গণমাধ্যম ও পরিবেশকর্মীদের হেনস্থা হতে হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   টিআইবি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft